রাহানে-পূজারার ভবিষ্যত কী হবে প্রশ্নের উত্তরে মুখে কুলুপ কোহলির

পিছিয়ে থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারতকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। তারা প্রথম টেস্ট ম্যাচ হেরেছিল কিন্তু বিশ্বের এক নম্বর দলের বিপক্ষে সিরিজ জিতে দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়েছে।

ভারতের সিরিজ হারের পরে অনেক প্রশ্ন উঠছে এবং অবধারিতভাবে আরও একবার অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারার স্থান আলোচনার বিষয় হয়ে উঠেছে।

এই জুটি গত কয়েক বছরের বেশির ভাগ সময় ধরে খারাপ ফর্ম নিয়ে লড়াই করছে। তাঁরা এই সফরে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে একটি করে হাফ সেঞ্চুরি করা ছাড়া বিশেষ কিছুই করতে পারেননি।

যেখানে রাহানে ছয় ইনিংসে ২২.৬৭ গড়ে ১৩৬ রান করেছেন, সেখানে পূজারার সংগ্রহ ২০.৬৭ গড়ে ১২৪ রান। সংখ্যাগুলি কোনওভাবেই মুগ্ধ করার মতো নয় এবং বিরাট কোহলি স্বাভাবিকভাবেই সাংবাদিক সম্মেলনে এই দুজনের দলে জায়গা নিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন।

যদিও, ভারতীয় অধিনায়ক এই বিষয়ে কিছু মন্তব্য করেননি এবং তিনি জানিয়েছেন এই নিয়ে নির্বাচকরা সিদ্ধান্ত নেবে। কিন্তু কোহলি স্বীকার করেছেন যে ভারতের ব্যাটিংয়ে এমন সমস্যা রয়েছে যার কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজে সামগ্রিকভাবে ব্যাটিং বিভাগ ভালো খেলেনি।

“আমাদের ব্যাট হাতে এগিয়ে যেতে হবে। এর থেকে পালাবার পথ নেই। এই প্রশ্নের উত্তর দিতে হলে, আমি এখানে বসে ভবিষ্যতে কী ঘটতে চলেছে তা নিয়ে কথা বলতে পারব না।

“এই নিয়ে আমি আলোচনা করতে পারি না। আপনাকে নির্বাচকদের সাথে কথা বলতে হবে তাদের ভাবনায় কী আছে জানতে পারার জন্য, এটি আমার কাজ নয়,” ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কোহলি বলেছেন।

তারা গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে ভালো করেছে, বলেছেন কোহলি
অধিকন্তু, বিরাট কোহলি এই বিষয়টির উপর জোর দিয়েছিলেন যে ম্যানেজমেন্ট অতীতে দলে তাঁদের অবদানের কথা মাথায় রেখে পূজারা এবং রাহানেকে সমর্থন করে গিয়েছিল।

ওয়ান্ডারার্সে দ্বিতীয় ইনিংসে এই জুটির ব্যাটিং যেভাবে ভারতকে একটি প্রতিযোগিতামূলক লক্ষ্য খাড়া করতে সাহায্য করেছিল তাও উল্লেখ করেছেন তিনি।

“যেমন আমি আগেও বলেছি এবং আমি আবারও বলব, আমরা চেতেশ্বর এবং অজিঙ্কার জন্য সমর্থন অব্যাহত রেখেছি কারণ তারা যে ধরনের খেলোয়াড় এবং কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটে তারা কী করেছে।

তারা গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে ভাল করেছে, আপনি দেখেছেন যে ২য় টেস্টের ২য় ইনিংসে সেই গুরুত্বপূর্ণ অংশীদারিত্ব কীভাবে আমাদের এমন একটি রান দিয়েছিল যেটি নিয়ে আমরা লড়াই করতে পারি, “কোহলি যোগ করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *