রাহুল ঋষভের জোড়া হাফসেঞ্চুরিত প্রোটিয়াজদের সামনে চ্যালেঞ্জিং স্কোর ভারতের

কেএল রাহুল এবং ঋষভ পন্থের জোড়া হাফসেঞ্চুরিতে ভর করে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে প্ৰথমে ব্যাট করে তুলল ২৮৭। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে টার্গেট ২৮৮।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতে দ্বিধা করেননি ক্যাপ্টেন কেএল রাহুল। ভারতকে দারুণ শুরুয়াত উপহার দিয়েছিলেন অধিনায়ক রাহুল এবং শিখর ধাওয়ান। দুজনে ওপেনিং জুটিতে ৬৩ রান তুলে দেন। তারপরে ধাওয়ান পার্ট টাইমার আইডেন মারক্রামের বলে ২৯ রানের আউট হয়ে যান।

ধাওয়ান ফেরার পরেই ভারতকে বড়সড় ধাক্কা দেন কেশব মহারাজ। বিরাট কোহলিকে শূন্য রানে ফিরিয়ে দিয়ে। এরপরে ভারত ঘুরে দাঁড়ায় পন্থ এবং রাহুলের দুরন্ত হাফসেঞ্চুরিতে ভর করে। এটাই পন্থের কেরিয়ারে পঞ্চম ফিফটি প্লাস স্কোর।

৬৪/২ হয়ে যাওয়ার পরে পন্থ-রাহুল জুটিতে ভারত ১১৫ রান যোগ করে ম্যাচে ভারতকে ফিরিয়ে আনে। তবে মাত্র চার রানের ব্যবধানে ভারত পরপর কেএল রাহুল (৭৯ বলে ৫৫) এবং ঋষভ পন্থ (৭১ বলে ৮৫) আউট হয়ে যান। শামসি ঋষভ পন্থের সঙ্গে ফেরান শ্রেয়স আইয়ারকেও।

ফের একবার যখন মিডল অর্ডারের ধসে পড়ার শুরু সেই মুহূর্তে লোয়ার অর্ডারে ফের একবার হাল ধরলেন শার্দূল ঠাকুর। ২০৫/৭ হয়ে যাওয়ার পরে শেষদিকে শার্দূলের ব্যাট থেকে বেরোল ৩৮ বলে ৪০ রানের কার্যকরী ইনিংস। হাঁকালেন তিন বাউন্ডারি, এক ওভার বাউন্ডারি। ভেঙ্কটেশ আইয়ার (৩৩ বলে ২২) এবং রবিচন্দ্রন অশ্বিনও (২৪ বলে ২৫) ব্যাট হাতে অবদান রাখেন

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *