রিভিউ নষ্ট করে তোপের মুখে কোহলি

চট্টগ্রাম টেস্টে সূচনা ভালো হয়নি ভারতের। প্রথম সেশনেই তিন উইকেট হারানোর পাশাপাশি একটি রিভিউও নষ্ট হয়েছে। এতেই ক্ষেপেছেন ভারতের সমর্থকরা।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও বাংলাদেশ। প্রথম সেশনেই একটি রিভিউ হারিয়েছে ভারত। দলের সবচেয়ে বড় তারকা বিরাট কোহলির ভুল সিদ্ধান্তেই রিভিউটি হারাতে হয়েছে ভারতকে। তাইজুল ইসলামের বলে কোহলির উইকেটটি স্পষ্টই ছিল। তবুও কোহলি রিভিউ নেওয়ায় সমর্থকরা চটেছেন তার ওপরে।

চট্টগ্রাম টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক লোকেশ রাহুল। রাহুল ও শুবমান গলের ৪১ রানের জুটি ভাঙেন তাইজুল। গিল আউট হন ক্যাচ দিয়ে। ৪৫ রানের মাথায় রাহুল বোল্ড হন খালেদ আহমেদের বলে।

৪৫ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। তখনই ক্রিজে যান কোহলি। ভারতীয় সমর্থকদের আশা ছিল, কোহলি বড় ইনিংস খেলে ভারতকে চাপমুক্ত করবেন।

কিন্তু সে আর হলো কই! তাইজুলের দারুণ এক ডেলিভারি বুঝে ওঠার আগেই কোহলির পায়ে আঘাত করে। তাইজুলের আবেদনের সাথেসাথেই এক আঙুল তুলে আউটের সিদ্ধান্ত জানিয়ে দেন আম্পায়ার মাইকেল গফ।

কিন্তু কোহলি যেন বিশ্বাসই করতে পারছিলেন। তিনি জানান রিভিউ নেওয়ার সিদ্ধান্ত। রিভিউতে স্পষ্ট দেখা যায়, বল স্টাম্পে হিট করেছে। ফলে রিভিউ হারায় ভারত।

প্রথম সেশনেই তিনটি উইকেট হারানোর পাশাপাশি একটি রিভিউও হারায় ভারত। এতে ক্ষেপেছেন সমর্থকরা। কোহলির রিভিউ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ ঝাড়ছেন তারা।

কোহলি ৫ বলে ১ রান করে বিদায় নেন। এছাড়া গিল ২০ রান, রাহুল ২২ রান ও রিশাভ পান্ট ৪৬ রান করে বিদায় নিয়েছেন ১১২ রানের মধ্যেই। পাল্টা আক্রমণ করে পান্ট ৪৫ বলে ৪৬ রানের ইনিংস খেলেন।

কোহলি রিভিউয়ের সিদ্ধান্তে বিরক্ত এক সমর্থক সরাসরি প্রশ্নই তুলেছেন যে স্পষ্ট এলবিডব্লিউতেও কী বুঝে কোহলি রিভিউ নিয়েছেন। সমর্থকদের প্রতিক্রিয়াগুলো দেখুন :

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *