রোহিতের অধিনায়কত্বে ক্যারিয়ার শেষ হতে পারে ভারতীয় ৩ ক্রিকেটারের

বিরাট কোহলির বদলে ভারতের সীমিত ওভারের নতুন অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। বিরাটের নেতৃত্বে ভারতীয় দল অনেক গুরুত্বপূর্ণ সিরিজ জিতেলেও তার অধীনে কোনও আইসিসি শিরোপা জেতেনি ভারত।

যার ফলে বিসিসিআই তাকে এই পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। বিরাট তার অধিনায়কত্বের সময় অনেক খেলোয়াড়ের কেরিয়ার গঠনে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন,

কিন্তু রোহিত শর্মা তার অধিনায়কত্বে এই ক্রিকেটারদের সুযোগ দেবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। জেনে নিন এই তালিকায় থাকা ক্রিকেটারদের সম্পর্কে।

যুজবেন্দ্র চাহাল:
একসময় ভারতীয় দলে অপরিহার্য হয়ে ওঠা স্পিনার যুজবেন্দ্র চাহাল বিরাট কোহলির অন্যতম পছন্দের খেলোয়াড় ছিলেন। কিন্তু পরবর্তীতে খারাপ ফর্মের কারণে ২০২১ সালের টি টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও বাদ পড়েছিলেন চাহাল। তার জায়গায় দলে অভিষেক ঘটে আর এক লেগস্পিনার রাহুল চাহারের।

অনেক দিন ধরেই রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে পারফরম্যান্স করে আসছিলেন তিনি। এমন পরিস্থিতিতে, অধিনায়ক হওয়ার পরেও, রোহিত অবশ্যই দলে নিয়মিত সুযোগ দিতে চাইবেন চাহার-কে। এমন পরিস্থিতিতে চাহালের ভারতীয় দলে প্রত্যাবর্তন একেবারেই সোজা হবে না।

মহম্মদ সিরাজ:
বর্তমানে দুর্দান্ত ফর্মে থাকা এই বোলারও বিরাট কোহলির অন্যতম পছন্দের ক্রিকেটার। টেস্ট ক্রিকেটে নিজের জায়গা পুরোপুরি পাকাপোক্ত করে ফেলেছেন সিরাজ।

কিন্তু আইপিএলে ভালো পারফরম্যান্সের পর ভারতীয় সীমিত ওভারের ক্রিকেটেও নিজের জায়গা পাকা করার সুযোগ ছিল। যদিও রোহিত অধিনায়ক হওয়ার পর এটা সম্ভব হওয়া খুবই কঠিন বলে মনে হচ্ছে। সাদা বলের বোলাররা প্রত্যেকেই ফর্মে রয়েছেন। তাই আচমকা রোহিতের অধিনায়কত্বে তার সুযোগ পাওয়া সহজ হবে না।

বরুণ চক্রবর্তী:
তরুণ স্পিনার বরুণ চক্রবর্তীকেও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা দেওয়া হয়েছিল। আইপিএলে ভালো পারফরম্যান্সের পর বরুণকে টিম ইন্ডিয়াতে জায়গা দেওয়া হয়।

কিন্তু বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি এই খেলোয়াড়। এমতাবস্থায় রোহিত শর্মার অধিনায়কত্বে তারও দল থেকে বাদ পড়া প্রায় নিশ্চিত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে একটিও উইকেট নিতে পারেননি বরুণ। এমন পরিস্থিতিতে বরুণকে আরও সুযোগ দেওয়ার সম্ভাবনা খুবই কম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *