রোহিতের পরিবর্তিত ক্রিকেটারের নাম জানিয়ে দিলো BCCI

বড় ধাক্কা ভারতীয় ক্রিকেটে। আঙুলে চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। গতকাল থ্রো ডাউন অনুশীলন করার সময় তিনি আঙুলে চোট পান। তারপর আর অনুশীলন করেননি তিনি। সোমবার বোর্ডের পক্ষ থেকে জানানো হয়। চোটের কারণে তিনি তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন না।

সকালের আশঙ্কা বিকেল গড়াতে না গড়াতেই সত্যি হয়ে গেল। দক্ষিণ আফ্রিকা সিরিজে নেই ভারতের অন্যতম ভরসাযোগ্য ওপেনার-ব্যাটার। গতকাল বিকেলে রোহিত শর্মা, ঋষভ পন্থ, অজিঙ্কা রাহানে, কেএল রাহুল ও শার্দুল ঠাকুর মুম্বইয়ের শরদ পাওয়ার ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করছিলেন।

সেই সময় রোহিত ও রাহানের ব্যাটিং সেশন চলছিল। দুই সিনিয়র ব্যাটার তিনজন থ্রো ডাউন বিশেষজ্ঞের কাছে অনুশীলন করছিলেন। জনপ্রিয় থ্রো ডাউন স্পেশালিস্ট রঘুর কাছে তাঁদের থ্রো ডাউন চলছিল। সেই সময় তাঁর একটা থ্রো ডাউন রোহিতের গ্লাভসে লাগে। ব্যথায় রোহিতকে হাত ধরে বসে পড়তে দেখা যায়।

এরপর নেট থেকে বেরিয়ে যান তিনি। প্রাথমিক শুশ্রুষা চলে তাঁর। তবে চোট পাওয়ার সঙ্গে সঙ্গে বোর্ডের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। রোহিতও স্বাভাবিক ছিলেন। কিন্তু, রাতের দিকে তাঁর ব্যথার পরিমাণ বাড়তে থাকে। অবশেষে আজ বোর্ডের পক্ষ থেকে রোহিতের দলে না থাকার খবর জানানো হয়।

BCCI জানিয়েছে, টেস্ট দলে রোহিতের পরিবর্তে খেলবেন Priyank Panchal। এই মাসের শুরুতে India A দলের সদস্য ছিলেন তিনি। রোহিতের বদলে এই ওপেনার ব্যাটারকেই দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বোর্ড।

রবিবার বোর্ডের বায়ো বাবলে প্রবেশ করেন ভারতীয় তারকারা। ১৬ তারিখ বিশেষ বিমানে ভারতীয় দলের সদস্যদের জোহানেসবার্গে নিয়ে যাওয়া হবে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজ।

কিন্তু সেই সিরিজে খেলবেন না রোহিত। সদ্য রোহিতকে টেস্টের সহ অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল। এবার তাঁর জায়গায় কে সহ অধিনায়ক হবে তা বলা হয়নি। মনে করা হচ্ছে রাহানেকেই দায়িত্ব দিতে পারে বোর্ড।

নিউজিল্যান্ড সিরিজে চোটের জন্য় বাইরে ছিলেন কেএল রাহুল। এবার দক্ষিণ আফ্রিকা সফরে বাইরে গেলেন রোহিত শর্মা। তাঁর বদলে কে সুযোগ পাবেন তা জানানো হয়নি।

মনে করা হচ্ছে ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে কেএল রাহুল ওপেন করতে পারেন। কারণ IPL-এ দুজনে ওপেন করতেন পঞ্জাব কিংসের হয়ে। ফলে দুজনের মধ্যে বোঝাপড়া ভালো।

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজে ভালো খেলেছেন ময়ঙ্ক। তারআগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ভালো খেলেছেন কেএল রাহুল। এই জুটিতেই ভরসা রাখবে বোর্ড।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *