রোহিত শর্মার জীবনে সবচেয়ে বড় দুঃখজনক এবং সরণীয় মুহূর্ত এটাই

বর্তমান সময়ে বিশ্বের অন্যতম সেরা ওপেনারের তালিকায় নাম লিখিয়েছেন রোহিত শর্মা। হিটম্যান ক্রিজে থাকা মানেই প্রতিপক্ষ বোলারদের রাতের ঘুম কেড়ে নেওয়া। শুরু থেকেই আক্রমনাত্মক স্টাইলে ব্যাটিং করেন।

২০১৯ বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়েছিলেন অথচ তাকে দেশের মাটিতে ২০১১ বিশ্বকাপে দল থেকে বাদ পড়তে হয়েছিল।

রোহিত অবশ্য স্বীকার করেছেন যে খারাপ পারফরম্যান্সের জন্য তাকে বাদ যেতে হয়েছিল। এই কারণে তিনি নিজেকে দায়ী করেন এবং তবে খেলতে না পারার যন্ত্রণা তাকে পুরোপুরি বদলে দেয়।

এরপর তার জীবনে বিশাল পরিবর্তন আসে ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে। প্রথমবার তাকে অধিনায়ক ধোনি ওপেনিং করার সুযোগ করে দিয়েছিলেন। এরপর হিটম্যানকে আর কখনো পিছন ফিরে তাকাতে হয় নি।

ইংল্যান্ডের ক্রিকেটার পিটারসেনের সাথে এক সাক্ষাৎকারে এই কথাগুলি জানিয়েছেন। তিনি বলেন, ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি তার ঘরের মাঠে অর্থাৎ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হয়েছিল। তিনি ঘরে বসেই সেদিন ম্যাচটি দেখেছিলেন। বিশ্বকাপ জয়ের আনন্দের সাথে তিনি খেলতে না পারার দুঃখও পেয়েছিলেন।

তবে অবশ্য তিনি ওই বিশ্বকাপে কেন সুযোগ পাননি সেই কথাও ব্যাখ্যা করেছেন। তিনি জানিয়েছেন যে, “২০১১ বিশ্বকাপ দলে সুযোগ পাইনি, সেটাই আমার জীবনের সবচেয়ে দুঃখজনক মুহূর্ত। নিজের খারাপ পারফরম্যান্সের জন্যই দল থেকে বাদ পড়ি। সেই সময়ে আমি সেরা ফর্মে ছিলাম না। তবে এই ধাক্কাটাই আমার ক্রিকেট ক্যারিয়ারকে বদলে দিয়েছিল।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *