রোহিত শর্মার ডেপুটি হতে পারেন ৩ ভারতীয় সুপারস্টার

রোহিতের নেতৃত্বে ওয়ানডে দলের সহ-অধিনায়কের পদটি এখন শূন্য হয়ে পড়েছে। দলে সহ-অধিনায়কের পদটি গুরুত্বপূর্ণ। প্রায়শই যখন অধিনায়ক ম্যাচের জন্য উপস্থিত থাকেন না বা যখন অধিনায়কের সিদ্ধান্ত নেওয়ার জন্য কাউকে প্রয়োজন হয়, তখন সহ-অধিনায়ক কাজে আসে।

ভারতীয় দলে বর্তমানে অনেক খেলোয়াড় রয়েছেন যারা ভবিষ্যতের অধিনায়ক হতে পারেন। এমন পরিস্থিতিতে তাঁকে সহ-অধিনায়ক করে কোনওরকমে পরীক্ষা করতে পারে বিসিসিআই।

এই নিবন্ধে, আমরা এমন তিনজন ভারতীয় খেলোয়াড়কে দেখব যারা বর্তমানে ভারতীয় ওডিআই দলের সহ-অধিনায়ক পদের প্রধান প্রতিযোগী। আসুন জেনে নেওয়া যাক সেই তিনজন ভারতীয় খেলোয়াড় যারা ওডিআই দলের সহ-অধিনায়ক হতে পারেন

১. কেএল রাহুল-ঃ নতুন ওডিআই সহ-অধিনায়কের দৌড়ে কেএল রাহুলকে প্রধান প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হচ্ছে। কেএল রাহুল ভারতের সেরা সীমিত ওভারের ব্যাটসম্যানদের একজন এবং যেহেতু তিনি একজন তরুণ খেলোয়াড়, তাই তিনি ভবিষ্যতে দলের অধিনায়ক হতে পারেন।

সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় রাহুলকে। বিসিসিআই ভবিষ্যতেও তাকে বড় দায়িত্ব দিতে পারে তাতে কোনো সন্দেহ নেই। এই পটভূমিতে, রাহুল বর্তমানে ভারতীয় ওডিআই দলের সহ-অধিনায়ক পদের প্রধান প্রতিযোগী।

২. শ্রেয়াস আইয়ার-ঃভারতীয় দলের সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান, ভবিষ্যতের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় হিসাবে বিবেচিত এবং এখনও পর্যন্ত তার ছোট কেরিয়ারে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ঘরোয়া ক্রিকেটে মুম্বাই দলকে নেতৃত্ব দেওয়ার ভালো অভিজ্ঞতা রয়েছে তার। তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের নেতৃত্বও দিয়েছেন।

তিনি দিল্লি ক্যাপিটালসকে প্লে অফে নেতৃত্ব দিয়েছিলেন। রোহিতের নেতৃত্বে আইয়ারের কাছে সহ-অধিনায়ক হওয়ার একটি ভাল বিকল্প রয়েছে। আইয়ার বর্তমানে তিনটি ভারতীয় দলেই নিজের জায়গা শক্ত করছেন। তাকে ওয়ানডে দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হলে প্রশ্নই ওঠে না।

৩. ঋষভ পন্থ-ঃ ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ এখন দলে জায়গা করে নিয়েছেন। এমএস ধোনির অবসরের পর পন্থ তার ভূমিকা ভালোভাবে পালন করেছেন। ব্যাটসম্যান হিসেবে আমরা সবাই পন্থের গুণ দেখেছি এবং তিনি প্রায়শই শেষ মুহূর্তে দলকে জয় এনে দিয়েছেন। তিনি আইপিএল ২০২১-এ দিল্লি ক্যাপিটালস দলকে ভাল নেতৃত্ব দিয়েছিলেন। একজন উইকেটকিপার হিসাবে,

পন্থের সমস্ত মনোযোগ আসে এবং তিনি প্রায়শই বোলারদের মূল্যবান পরামর্শ দেন। এখন পর্যন্ত তার পারফরম্যান্স দেখে, পন্থকে ভারতের ওয়ানডে দলের সহ-অধিনায়ক করা হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *