লজ্জার রেকর্ড গড়লেন চেতেশ্বর পুজারা, ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা

সব আলোচনা-সমালোচনা উড়িয়ে দিয়ে আবারো ক্রিকেটপ্রেমীদের নিরাশা করে প্রথম বলে ক্যাচ আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন চেতেশ্বর পুজারা। সাথে সাথে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভে ফেটে পড়েন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

বারবার ব্যর্থ হওয়ার পরেও কেন প্রথম একাদশে চেতেশ্বর পুজারা? অনেক তো হলো, এবার নতুনদের সুযোগ দেওয়া উচিত নয় কি? প্রশ্ন এখন সবার মুখে। এই নিয়ে পূজারা তিনে ব্যাট করতে নেমে ৯ বার টেস্টে ডাক হলেন। বিগত ৪২ ইনিংসে লাল বলে নেই কোন সেঞ্চুরি।

ভারতের হয়ে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার তালিকাতে প্রথম স্থানে রয়েছেন পূজারা (৯ বার)। তার পরেই রয়েছে দিলীপ বেঙ্গসরকারের নাম, যিনি অ্যাকাউন্ট না খুলেই ৯ বার আউট হয়েছেন।

তালিকায় রয়েছে বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের নামও। দ্রাবিড় ৭বার শূন্য রানে সাজঘরে ফিরেছেন। মহিন্দর অমরনাথ ৬টি এবং অজিত ওয়াদেকর ৫বার শূন্য রানে আউট হয়েছিলেন।

বারবার ভারতীয় দলে সুযোগ পেয়েও ব্যর্থতার মালা গেঁথে যাচ্ছেন অভিজ্ঞ ক্রিকেটার চেতেশ্বর পুজারা। সেই মালায় আরো একটি নতুন পুঁথি যুক্ত করলেন তিনি।

দুর্দান্ত ফর্মে থাকা শ্রেয়াস আইয়ার কিংবা হনুমা বিহারিকে দলের বাইরে রেখে প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়েছিল চেতেশ্বর পুজারাকে। চলতি সফরে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানের ওপর একাধিক প্রশ্ন সৃষ্টি করেছিল ভারতীয় ক্রিকেটপ্রেমীরা‌।

বিগত এক বছরেরও বেশি সময় ধরে রান নেই এই দুই ব্যাটসম্যানের থেকে। অথচ পারফরম্যান্স না করেই দিব্যি সুযোগ পেয়ে যাচ্ছেন ভারতীয় দলে।

গতকাল ভারতীয় একাদশ প্রকাশ হতেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভে ফেটে পড়েন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। দুর্দান্ত ফর্মে থাকা শ্রেয়াস আইয়ারকে প্রথম একাদশে দেখতে না পেয়ে রীতিমতো হতবাক হয়ে পড়েন তারা। এ নিয়ে অবশ্য একাধিক মাধ্যমে লেখালেখি হয়েছিল।

ব্যর্থতার মাঝেও কেন বারবার সুযোগ দেওয়া হচ্ছে চেতেশ্বর পুজারাকে? এমন প্রশ্ন হরহামেশা ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। অথচ সব প্রশ্ন উড়িয়ে দিয়ে রীতিমত প্রতি ম্যাচে সুযোগ পেয়ে যাচ্ছেন তিনি।

গতকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুল এবং মায়ানক আগারওয়াল দুর্দান্ত শুরু করেন।

আগারওয়াল ৬০ রানে প্যাভিলিয়নে ফিরলে সবার দৃষ্টি গিয়ে পড়ে প্রতীক্ষিত চেতেশ্বর পুজারার উপর। বিগত ৪টি টেস্ট সিরিজে ২০-র নিচে রান করেছেন চেতেশ্বর পুজারা।

তাই এই সিরিজ তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এই সিরিজে ব্যর্থ হলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে চিরকালের জন্য ছিটকে যেতে পারেন তিনি এমনও প্রসঙ্গ এসেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *