লজ্জা করা উচিত সৌরভ গাঙ্গুলির বোর্ডের ! বিসিসিআইকে চরম সমালোচনা নেটিজেনরা

বিরাট কোহলিকে ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তার জায়গায় টি-টোয়েন্টি আন্তর্জাতিক দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মাকে ওয়ানডে দলের পূর্ণ অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড একটি টুইট ও অফিসিয়াল বিবৃতি জারি করে এই বড় খবরের তথ্য দিয়েছে। বিসিসিআই লিখেছে যে অল ইন্ডিয়া সিলেকশন কমিটি রোহিত শর্মাকে ওডিআই এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। দীর্ঘ ৪ বছর পর সীমিত ওভারে টিম ইন্ডিয়ার অধিনায়কের পদ থেকে সরানো হল বিরাট কোহলিকে।

বিরাট কোহলি এমএস ধোনির উত্তরসূরি হিসাবে ২০১৭ সালে টিম ইন্ডিয়ার সমস্ত ফর্ম্যাটের অধিনায়কত্ব পেয়েছিলেন। তারপর থেকে, দ্বিপাক্ষিক সিরিজে তার পারফরম্যান্স অভূতপূর্ব কিন্তু তিনি ICC দ্বারা আয়োজিত বড় টুর্নামেন্ট জিততে ব্যর্থ হয়েছেন।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ এর ফাইনালে, ২০১৯ সালের বিশ্বকাপ সেমি ফাইনাল, ২০২১ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে দলকে তার অধিনায়কত্বে বাদ পড়তে হয়েছিল।

বিরাট কোহলির অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পর টুইটারে তার ভক্তরা খুবই হতাশ হয়ে পড়েছেন। এমতাবস্থায় তার নেতৃত্বে অর্জিত বড় অর্জন নিয়ে চলছে তুমুল আলোচনা।

আমরা আপনাকে বলি যে লজ্জা করা উচিত সৌরভ গাঙ্গুলির বিরাট কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকায় ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ জিতেছে, যেখানে ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে।

বিরাট কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া ৯৫টি ওডিআই খেলেছে, যার মধ্যে টিম জিতেছে ৬৫টি এবং হেরেছে ২৭টি। এই সময়ে, তিনি ৭২ এর বেশি গড়ে ৫৪৪৯ রান করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *