শচীনের কথাই সত্য হয়েছিলো যা কখনো ভুলার নয় – ব্র্যাড হগ

শচীন টেন্ডুলকার নিঃসন্দেহে বিশ্বের সেরা ব্যাটসম্যান এবং তার দীর্ঘ ২৪ বছর ক্রিকেট ক্যারিয়ারে জড়িয়ে রয়েছে অজস্র স্মৃতি এবং মজার ঘটনা।

২০০৭ সালে অস্ট্রেলিয়া দলটি যখন ভারতে এসেছিল সেই সময়ে ব্র্যাড হগকে শচীন টেন্ডুলকার এমন একটি অটোগ্রাফ দিয়েছিলেন যা তার পক্ষে কখনোই ভোলা সম্ভব নয়।

সাত ম্যাচের ওডিআই সিরিজে অস্ট্রেলিয়া দল ২-০ ব্যবধানে এগিয়ে ছিল। জয়ের প্রত্যাশা নিয়ে ভারতীয় দল হায়দ্রাবাদে পৌঁছায়। ঐদিন অস্ট্রেলিয়া টসে জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৯০ রান তোলে।

এরপর ভারতের ১৩ রানে ৩ উইকেট পড়ে যায়। সমস্ত দায়ভার এসে পড়ে শচীনের কাঁধে। যথেষ্ট ভাল ছন্দে ব্যাট করছিলেন এবং দুর্ভাগ্যক্রমে ৪৩ রানে আউট হয়ে গেলে জয়ের আশাও শেষ হয়ে যায়।

অস্ট্রেলিয়ার স্পিনার ব্র্যাড হগ শচীনকে ক্লিন বোল্ড করেন। তখনি হগ এবং পুরো অস্ট্রেলিয়া দল যেভাবে উচ্ছ্বসিত হয়ে পড়েছিল তাতে তারা জয়ের গন্ধ পেতে থাকে। শেষ পর্যন্ত ভারতীয় দল ২৪৩ রানে অলআউট হয় এবং সিরিজে ৩-০-তে ব্যবধানে পিছিয়ে পড়ে।

ম্যাচ শেষে শচীনের কাছে ব্রাড হগ একটি অটোগ্রাফ নিতে আসেন। তাতে শচীন লিখে দেন “এটি আর কখনো পুনরাবৃত্তি ঘটবে না”। অর্থাৎ শচীন তাকে বোঝাতে চেয়েছিলেন আর কখনোই সে আউট করতে পারবে না।

এরপর শচীন ও ব্র্যাড হগ মোট ২১ বার মুখোমুখি হয়। কিন্তু হগ আর একবারও আউট করতে পারেনি। শচীনের কথাই সত্য হয়েছিলো।
এরপর ২০১৬ সালে ব্র্যাড হগ একটি টুইট করে শচীনকে আউট করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। ততদিনে শচীন ক্রিকেট থেকে অবসর নিয়ে নেয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *