শুধু অধিনায়কত্ব নয় অহংকারও ত্যাগ করতে হবে বোমা ফাটালেন সাবেক এই ক্রিকেটার

১৫ জানুয়ারি সন্ধ্যায় বিরাট কোহলি পুরো ক্রীড়া বিশ্বকে একটি বড় ধাক্কা দিয়েছেন। বিরাট সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে ঘোষণা করেছেন যে তিনি এখন টেস্ট দলের অধিনায়কত্বও ছাড়ছেন।

বিরাট টেস্ট ক্রিকেটে ভারতের সবচেয়ে সফল অধিনায়ক এবং তাই তার সিদ্ধান্ত বিশ্বকে হতবাক করেছে। কিন্তু এর মধ্যেই বিরাটকে নিয়ে বড় বিবৃতি দিয়েছেন টিম ইন্ডিয়ার হয়ে প্রথম বিশ্বকাপ জেতা কপিল দেব ‘বিরাটকে তার অহংকার ত্যাগ করতে হবে’

বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর তার সিদ্ধান্ত নিয়ে বিবৃতি দিচ্ছেন সারা বিশ্বের অভিজ্ঞরা। এদিকে, ১৯৮৩ বিশ্বকাপ দলের অধিনায়ক, কপিল দেব বলেছেন যে অধিনায়কত্ব ছাড়ার পরে, বিরাটকেও তার অহং ত্যাগ করতে হবে।

একটি মিডিয়া ওয়েবসাইটের সঙ্গে আলাপকালে কপিল বলেন, “আমি যখন অধিনায়ক ছিলাম, তখন সুনীল গাভাস্কারও আমার অধীনে খেলতেন। আমি নিজে শ্রীকান্ত ও মহম্মদ আজহারউদ্দিনের অধিনায়কত্বে খেলেছি।

আমার কোনো ইগো ছিল না। বিরাটকেও এখন নিজের অহং ত্যাগ করতে হবে। তাকে এখন তরুণ ক্রিকেটারের অধীনে খেলতে হবে। বিরাটের উচিত এখন নতুন অধিনায়ক এবং নতুন খেলোয়াড়দের গাইড করা।”

অন্যদিকে বিরাট কোহলির টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পরও বড়সড় বিবৃতি দিয়েছেন কপিল দেব। আরও কথা বলতে গিয়ে কপিল বলেন, “আমি বিরাটের টেস্ট অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তকে স্বাগত জানাই।

টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার পর থেকে কঠিন সময় পার করছেন তিনি। এটি একটি ভাল সিদ্ধান্ত ছিল কারণ তিনি অনেক চাপের মধ্যে ছিলেন বলে মনে হচ্ছে। আমি নিশ্চিত এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি নিশ্চয়ই অনেক ভেবেচিন্তে করেছেন। আমাদের তাকে সমর্থন করা উচিত।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *