শেষবারের মত দলে জায়গা পেতে আবেগঘন বার্তা দিলেন এই বিধ্বংসী ক্রিকেটার ‘একবার সুযোগ দাও’

ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরে তিন টেস্টের সিরিজের দ্বিতীয় ম্যাচ চলছে এই মুহূর্তে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ জিতেছে ভারতীয় দল।

এই সফরের জন্য ঘরোয়া টুর্নামেন্টের ভালো পারফর্ম করা এক ফাস্ট বোলারের নাম বিবেচনাই করা হয়নি। এই ক্রিকেটারই এবার তার টুইটার অ্যাকাউন্ট থেকে একটি আবেগপূর্ণ বার্তা শেয়ার করেছেন।

ভারতীয় দলে দীর্ঘদিন সুযোগ পাননা জয়দেব উনদকাট। তিনি ভারতীয় দলের অন্যতম সেরা উদীয়মান তারকা ছিলেন। তার ভেরিয়েশন সামলাতে সমস্যায় পড়তেন বড় বড় ব্যাটাররাও।

সৌরাষ্ট্রের হয়ে খেলা জয়দেব ঘরোয়া টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তবে এইমুহূর্তে ভারতীয় বোলিং ইউনিট এতটাই শক্তিশালী যে তার কোনওভাবেই সুযোগ পাওয়া সম্ভব ছিল না।

জয়দেব উনদকাট রঞ্জি ট্রফিতে তার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে দিয়ে সবার মন জয় করেছেন। তার স্লোয়ার বলে উইকেট নেওয়ার ক্ষমতা সম্পর্কে সবাই জানেন। উনাদকাট প্রথম শ্রেণির ক্রিকেটে খেলা ৮৯ ম্যাচে ৩২৭টি উইকেট এবং লিস্ট এ ক্রিকেটে ১০৬ ম্যাচে ১৪৯ টি উইকেট নিয়েছেন।

তিনি সৌরাষ্ট্রের হয়ে খেলেন এবং সৌরাষ্ট্র শেষ রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন দল। করানার ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে বিসিসিআই সোমবার টানা দ্বিতীয় বছর রঞ্জি ট্রফি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

টুইটারে খুব আবেগঘন বার্তা লিখেছেন জয়দেব উনদকাট। তিনি লিখেছেন, ‘প্রিয় লাল বল, আমাকে আরও একটি সুযোগ দিন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে এবার আমি আমার পারফরম্যান্স দিয়ে তোমাকে গর্বিত করব,’

উনদকাট ভারতের হয়ে ১ টি টেস্ট ম্যাচ ছাড়াও ৭ টি ওয়ান ডে এবং ১০ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এতে তিনি মোট ২২ টি উইকেট নিয়েছেন।

জয়দেব দীপকভাই উনাদকট গুজরাতের পোরবন্দর এলাকায় জন্মগ্রহণকারী সাবেক ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার। ভারত ক্রিকেট দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।

২০১০-এর সূচনাকাল থেকে ভারতের পক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অংশগ্রহণ করেছেন। ঘরোয়া প্রথম-শ্রেণীর ভারতীয় ক্রিকেটে সৌরাষ্ট্র দলের প্রতিনিধিত্ব করছেন জয়দেব উনাদকট

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *