সঞ্জু প্রত্যাখ্যান করলেও দেশের সাথে বেইমানি দল ত্যাগ করে পাড়ি জমিয়েছে বিদেশী দলে

টিম ইন্ডিয়ার অনেক দুর্দান্ত খেলোয়াড়ের বাহিনী রয়েছে, তবে আন্তর্জাতিক দলে এমন খেলোয়াড় খুব কমই রয়েছে যারা তাদের জায়গা নিশ্চিত করতে পারে। অনেক সময় ভালো পারফরম্যান্স করার পরও খেলোয়াড়রা সুযোগ পান না, যার পর কখনো কখনো দেশ ছাড়তে বাধ্য হন এই খেলোয়াড়রা।

এদিকে, গুজব ছিল যে টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন। যদিও এটা ছিল নিছক গুজব।

যাইহোক, এমনও হয় যে কিছু খেলোয়াড় যদি টিম ইন্ডিয়াতে সুযোগ না পায়, তবে তারা বিদেশী দলে চলে যায়। এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে সেই 3 জন খেলোয়াড়ের কথা বলব যারা টিম ইন্ডিয়াতে সুযোগ না পেয়ে বিদেশী দলে চলে গিয়েছিলেন।

এই তালিকায় প্রথম নামটি হল সৌরভ নেটওয়ালকার যিনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের ওডিআই দলের অধিনায়ক। ভারতে জন্ম নেওয়া এই ক্রিকেটার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে অংশ নিয়েছিলেন। সৌরভ 2008-09 কোচবিহার ট্রফি টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন, যেখানে তিনি মুম্বাইয়ের হয়ে খেলার সময় 30 উইকেট নিয়েছিলেন।

তবে ভারতে সুযোগ না পেয়ে নেত্রভালকর আমেরিকায় পাড়ি জমান। কম্পিউটার ইঞ্জিনিয়ার হতে আমেরিকা গেলেও সেখানে গিয়ে ক্রিকেটার হয়ে যান। অনুগ্রহ করে বলুন যে এই খেলোয়াড় আমেরিকার হয়ে এখনও পর্যন্ত 38টি ওডিআই এবং 24টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং এই সময়ে তিনি যথাক্রমে 63 এবং 23টি উইকেট নিয়েছেন।

এই তালিকায় দ্বিতীয় নামটি হল উনমুক্ত চন্দের যিনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের হয়ে খেলেন। ভারতে জন্মগ্রহণকারী এই ক্রিকেটার টিম ইন্ডিয়াকে 2012 সালে অনূর্ধ্ব-19 বিশ্বকাপ জিততে সাহায্য করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, কিন্তু 28 বছর বয়সে, খেলোয়াড় টিম ইন্ডিয়াতে সুযোগ না পেয়ে আমেরিকায় ফিরে যান।

অনুগ্রহ করে বলুন যে উনমুক্ত 67টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি 31.57 গড়ে 3379 রান করেছেন। তিনি লিস্ট এ ক্রিকেটে আরও ভাল পারফরম্যান্স করেছেন, যেখানে তিনি 120 ম্যাচে 41.33 গড়ে 4505 রান করেছেন।

এই তালিকায় তৃতীয় নামটি হল আংশুমান রথের যিনি একসময় হংকং দলের অধিনায়ক ছিলেন কিন্তু এখন ভারতে এসে ঘরোয়া ক্রিকেটে খেলছেন। নাকার জন্ম হংকংয়ে হলেও আংশুমানের পরিবার ভারতীয়। 1990 সালে, তার বাবা ব্যবসার কারণে হংকংয়ে স্থায়ী হন এবং তারপরে আংশুমান হংকং ক্রিকেট দলের হয়ে খেলেন এবং অধিনায়কত্ব করেন।

অনুগ্রহ করে বলুন যে আংশুমান এশিয়া কাপ 2018-এ ভারতের বিরুদ্ধেও অধিনায়কত্ব করেছেন। তবে তিনি এখন ভারতে খেলতে হংকং দল থেকে অবসর নিয়েছেন। তিনি হংকংয়ের হয়ে 18টি ওডিআই এবং 20টি টি-টোয়েন্টি খেলেন এবং এই সময়ে তিনি যথাক্রমে 824 এবং 321 রান করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *