সর্বকালের সেরা একাদশ ঘোষণা করলেন রিকি পন্টিং আছেন এই ভারতীয় ক্রিকেটার

রিকি টমাস পন্টিং, এও তাসমানিয়া প্রদেশের লন্সেসটনে জন্মগ্রহণকারী বিখ্যাত অস্ট্রেলীয় ক্রিকেটার। পান্টার ডাকনামে পরিচিতি সাবেক এই প্রথিতযশা ব্যাটসম্যান

অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলে ২০০৪ থেকে ২০১১ সাল পর্যন্ত টেস্ট ক্রিকেট ও ২০০২ থেকে ২০১১ সাল পর্যন্ত একদিনের আন্তর্জাতিকে দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক এবং কিংবদন্তি ব্যাটসম্যান রিকি পন্টিং সম্প্রতি তার সর্বকালের সেরা একাদশ তৈরি করতে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটারকে বেছে নিয়েছেন। রিকি পন্টিং তার সময়ের সেরা খেলোয়াড়দের বেছে নিয়েছেন।

রিকি পন্টিং তার সর্বকালের সেরা ক্রিকেটারদের একাদশে শুধুমাত্র একজন ভারতীয় ক্রিকেটারকে বেছে নিয়েছেন। রিকি পন্টিং তার প্রথম একাদশে যে ১ জন মহান ভারতীয় ক্রিকেটারকে বেছে নিয়েছেন তিনি হলেন সচীন টেন্ডুলকার।

রিকি পন্টিং তার সতীর্থ অস্ট্রেলিয়ার ম্যাথিউ হেডেনকে প্রথম একাদশে ওপেনার হিসেবে রেখেছেন। ম্যাথু হেডেনের ওপেনিং পার্টনার হিসেবে রিকি পন্টিং তার আরেক সতীর্থ অস্ট্রেলিয়ান ওপেনার জাস্টিন ল্যাঙ্গারকে বেছে নিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে ৩ নম্বরে এবং সচীন টেন্ডুলকারকে ৪ নম্বরে ব্যাট করার জন্য নির্বাচিত করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত ব্যাটসম্যান ব্রায়ান লারাকে ৫ নম্বরে ব্যাট করার জন্য বেছে নিয়েছেন রিকি পন্টিং।

রিকি পন্টিং শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারাকে ব্যাট করার জন্য বেছে নিয়েছেন ৬ নম্বরে। কুমার সাঙ্গাকারাকে দলের অধিনায়কও করেছেন রিকি পন্টিং।

সবচেয়ে আশ্চর্যজনক সিদ্ধান্তটি ছিল রিকি পন্টিং তার সতীর্থ অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্টকে মহেন্দ্র সিং ধোনির বদলে ৭ নম্বরে ব্যাট এবং উইকেটরক্ষকের দায়িত্বের জন্য বেছে নিয়েছেন।

মুস্তাফিজ, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা এবং ওয়েস্ট ইন্ডিজের কার্টলি অ্যামব্রোসকে তিন ফাস্ট বোলার হিসেবে বেছে নিয়েছেন রিকি পন্টিং। একমাত্র স্পিনার হিসাবে তিনি রেখেছেন নিজের আরেক সতীর্থ শেন ওয়ার্ন-কে।

রিকি পন্টিংয়ের সেরা একাদশ: ম্যাথু হেডেন, জাস্টিন ল্যাঙ্গার, জ্যাক ক্যালিস, সচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, কুমার সাঙ্গাকারা (অধিনায়ক), অ্যাডাম গিলক্রিস্ট) (উইকেটরক্ষক), শেন ওয়ার্ন, কার্টলি অ্যামব্রোস, মুস্তাফিজ এবং গ্লেন ম্যাকগ্রা

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *