সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন হার্দিক পান্ডিয়া, অধিনায়ক হিসেবে জায়গা হয়নি রোহিত-কোহলির

হার্দিক হিমাংশু পান্ডিয়া হলেন একজন ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার। তিনি ঘরোয়া ক্রিকেটে বরোদা ক্রিকেট দলের হয়ে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ানসের হয়ে ক্রিকেট খেলেন।

অল-রাউন্ডার হার্দিক ব্যাটিং করেন ডান হাতে এবং ডান হাতেই ফাস্ট মিডিয়াম বোলিং করেন। তিনি ক্রিকেটার ক্রুনাল পাণ্ড্য ছোটো ভাই

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া বিশ্ব ক্রিকেট থেকে একাধিক ক্রিকেটারকে বেছে নিয়ে আইপিএলের সর্বকালের সেরা প্রথম একাদশ বানিয়েছেন।

স্বাভাবিকভাবেই হার্দিক একজন ভারতীয় খেলোয়াড়কেই আইপিএলের এই সর্বকালের সেরা একাদশের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন। যে ভারতীয় খেলোয়াড়কে হার্দিক পান্ডিয়া তার প্রথম একাদশের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন তিনি আর কেউ নন তিনি হলেন মহেন্দ্র সিং ধোনি।

চেন্নাই সুপার কিংস মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চারটি আইপিএল শিরোপা জিতেছে। একই সঙ্গে রোহিত শর্মার অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ান্স জিতেছে পাঁচটি শিরোপা।

আশ্চর্যজনকভাবে, হার্দিক পান্ডিয়া অধিনায়ক রোহিত শর্মার বদলে মহেন্দ্র সিং ধোনির ওপরই ভরসা রেখেছেন। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সে রোহিতের অধীনেই খেলেছেন হার্দিক।

হার্দিক পান্ডিয়া তার সহ খেলোয়াড় রোহিত শর্মাকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে একাদশে জায়গা দিয়েছেন। রোহিত শর্মার উদ্বোধনী সঙ্গী হিসেবে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে বেছে নিয়েছেন হার্দিক পান্ডিয়া।

এরপরে বিরাট কোহলিকে তিন নম্বরে ব্যাট করার জন্য এবং এবি ডি ভিলিয়ার্সকে চার নম্বরে ব্যাট করার জন্য বেছে নিয়েছেন। পাঁচ নম্বরে সুরেশ রায়নাকে বেছে নেন হার্দিক।

ছয় নম্বরে নামবেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি স্বয়ং। হার্দিক পান্ডিয়া নিজেকে ৭ নম্বরে অলরাউন্ডারের ভূমিকার জন্য নিজেকে বেছে নিয়েছেন।

হার্দিক পান্ডিয়া আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান এবং ওয়েস্ট ইন্ডিজের অফ স্পিনার সুনীল নারিনকে নিজের একাদশে রেখেছেন স্পিন জুটি হিসাবে। তার সাথে খেলা যশপ্রীত বুমরা এবং লাসিথ মালিঙ্গা সামলাবেন পেস বোলিংয়ের দায়িত্ব

তার প্রথম একাদশটি অনেকটা এইরকম:
ক্রিস গেইল, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, সুনীল নারিন, রশিদ খান, যশপ্রীত বুমরা এবং লাসিথ মালিঙ্গা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *