ক’রো’নাকালে দীর্ঘদিন মাঠের বাইরে ছিল বাংলাদেশের ক্রিকেট। মাঠে ক্রিকেট ফেরাতে নানা উদ্যোগ নিয়েছে বিসিবি। তারই অংশ হিসেবে বিসিবি প্রেসিডেন্টস কাপের পর আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্ট।

টুর্নামেন্ট শুরু হতে বাকি আর মাত্র এক সপ্তাহ। এরই মধ্যে টুর্নামেন্টের অনুশীলন শুরু করেছে দলগুলো। প্রথমবার আয়োজিত এ টুর্নামেন্টে জেমকন খুলনার হয়ে খেলবেন জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

অনেকেই ভেবেছিলেন সাকিবকে দলটির অধিনায়ক করা হবে। তবে রিয়াদকেই অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছে খুলনা।

প্লেয়ার্স ড্রাফট থেকে সর্বপ্রথম ‘এ’ ক্যাটাগরিতে থাকা সাকিবকে দলে ভিড়িয়েছিল জেমকন খুলনা। এরপর রিয়াদকে দলে নেয় তারা। দুজনেরই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা থাকায় কে অধিনায়ক হবেন তা নিশ্চিত ছিল না। তবে সাকিব অধিনায়ক হবে এটাই ধরে নিয়েছিলেন অনেকে।

টুর্নামেন্ট শুরুর এক সপ্তাহ আগে অধিনায়কের নাম নিশ্চিত করেছে জেমকন খুলনা। তারা জানিয়েছে, আসন্ন এই টি-টুয়েন্টি লিগে দলটির অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ।

অধিনায়কত্ব পেয়ে দারুণ আনন্দিত সদ্য ক’রোনা থেকে সেরে ওঠা মাহমুদউল্লাহ। সংবাদমাধ্যমকে তিনি বলেন, আমি গতকাল ক’রোনা নে’গে’টিভ হয়েছি।

এখন মাঠে ফিরতে অধীর আগ্রহে অপেক্ষা করছি। আমার ওপর ভরসা করে বঙ্গবন্ধু টি- টুয়েন্টি কাপে জেমকন খুলনার নেতৃত্ব দেয়ায় দলটির মালিক কাজী এনাম আহম্মেদকে এবং ম্যানেজমেন্ট টিমকে ধন্যবাদ জানাতে চাই।

তিনি আরও বলেন, জেমকনের সঙ্গে আমার দীর্ঘ সময় ধরে সম্পর্ক রয়েছে। বিপিএলে আমি গত তিন বছর ধরে খুলনা টাইটানসের হয়ে খেলছি। তাই তাদের সঙ্গে ফেরাটা সবসময়ই মধুর। আমার কাছে মনে হয় এটা আমার ঘরের দল।

খুলনা তাদের দল গোছাতে খরচ করেছে মোট ১ কোটি ১৪ লাখ টাকা। ‘এ’ গ্রেডের ২ জন, ‘বি’ গ্রেডের ৩ জন, ‘সি’ গ্রেডের ৫ জন এবং ‘ডি’ গ্রেডের ৬ ক্রিকেটার নিয়ে বেশ শক্তিশালী স্কোয়াড সাজিয়েছে খুলনার দলটি।

জেমকন খুলনা স্কোয়াড: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, আল আমিন, এনামুল হক বিজয়, শামীম পটোয়ারী, আরিফুল হক,শুভাগত হোম, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হাসান, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন

By talha

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.