সিরিজের শেষ ম্যাচে ভারতকে পাহাড় সমান রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে হারার পর, এক ম্যাচ বাকি থাকতেই ওয়ান ডে সিরিজও হেরে গিয়েছে ভারত । টসে জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক কেএল রাহুল।

আজ কেপ টাউনে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি লোকেশ রাহুল ও তেম্বা বাভুমারা। প্রথমে ব্যাটিং করে ৪৯.৫ ওভারে অল আউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। ২৮৭ রান তুলেছে প্রোটিয়ারা।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ জিততে হলে ভারতকে তুলতে হবে ২৮৮ রান। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ রান করেছেন উইকেটকিপার-ব্য়াটার কুইন্টন ডি’কক (১৩০ বলে ১২৪), দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে রসি ভ্যান দার ডুসেনের (৫২) ব্যাট থেকে।

দুটি করে উইকেট পেয়েছেন জশপ্রীত বুমরা ও দীপক চাহার। ৩টি উইকেট পেয়েছেন প্রসিধ কৃষ্ণা। ১টি উইকেট পেয়েছেন যুজবেন্দ্র চাহাল। আজ হারলে হোয়াইটওয়াশ হবে মেন ইন ব্লুরা। প্রোটিয়া সফর থেকে এমনিতেই খালি হাতে ফিরতে হবে টিম ইন্ডিয়াকে।

কিন্তু হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে হলে আজ কেপ টাউনে জিততেই হবে কেএল রাহুলদের। আইসিসির ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে ৪ নম্বরে রয়েছে ভারত এবং ৫ নম্বরে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

হেড টু হেডে নজর রাখলে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে ৩৬বার মুখোমুখি হয়েছে এই দুই দল। যার মধ্যে ২৪ বার জিতেছে প্রোটিয়ারা এবং ১০ বার জিতেছে ভারত। ২ বার কোনও ফলাফল পাওয়া যায়নি।

নির্ধারিত ৫০ ওভারের একটি বল বাকি থাকতেই অল আউট হয় প্রোটিয়ারা। ২৮৭ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *