সিরিজ জয়ের মিশনে হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে ৪ পরিবর্তন নিয়ে মাঠে নামতে যাচ্ছে টিম ইন্ডিয়া

চার পরিবতৃন নিয়ে মাঠে নামতে পারে ভারতীয় ক্রিকেট দল। ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের চতুর্থ ম্যাচটি ৬ আগস্ট খেলা হবে। ভারতীয় দল এই ম্যাচে জিতে সিরিজ দখল করতে চায়।

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল বর্তমানে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে কিছুটা পরিবর্তন আনতে পারে ভারতীয় দল। কিছু খারাপ পারফরম্যান্সের কারণে, আবার কেউ কেউ খেলোয়াড়দের চেষ্টা করতে পারে।

তাই এই বিষয়টি সম্পর্কে, আজ আমরা আপনাকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারত যে ৪ টি পরিবর্তন করতে পারে সে সম্পর্কে বলতে যাচ্ছি।

1. রোহিত শর্মার জায়গায় ইশান কিশান

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে জোরালো শট খেলতে গিয়ে পিঠের নিচের অংশে চোট পান এবং এর কারণে তিনি অবসরে চোট পান। আগামী ম্যাচে অধিনায়কের দায়িত্ব পেতে যাচ্ছে হার্দিক পান্ডিয়া,

রোহিত যখন অবসরে চোট পান, তখন তিনি একটি চার ও একটি ছক্কার সাহায্যে ৫ বলে ১১ রানে খেলছিলেন। রোহিতের চোট নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

চতুর্থ ম্যাচে ভারতীয় অধিনায়ক না খেললে একাদশে জায়গা করে নিতে পারেন ইশান কিষাণ। এই মুহূর্তে ভালো ফর্মে আছেন বাঁহাতি ব্যাটসম্যান ইশান।

ইশান কিশানের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ১৮ টি ম্যাচ খেলেছেন এবং ১৩২.৬৭ স্ট্রাইক রেটের সাহায্যে ৫৩২ রান করেছেন। এ সময় তার ব্যাট হাতে দেখা গেছে ৪টি হাফ সেঞ্চুরি।

2.শ্রেয়াস আইয়ারের জায়গায় সঞ্জু স্যামসন।

সঞ্জু স্যামসনও এই তালিকায় নাম লেখাতে সফল হয়েছেন। তিনি চতুর্থ টি-টোয়েন্টি আন্তর্জাতিকে শ্রেয়াস আইয়ারের জায়গায় নিতে পারেন যিনি এই সিরিজে ভালো করতে ব্যর্থ হয়েছেন।

প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে খাতা না খুলেই আউট হন শ্রেয়াস। দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে মাত্র ১০ রান করে আউট হন তিনি। তৃতীয় টি-২০ আন্তর্জাতিকে, তিনি ধীর গতিতে ২৪ (২৭) রান করেন।

এমন পরিস্থিতিতে শ্রেয়াস আইয়ারের পরিবর্তে ম্যানেজমেন্ট ফর্মে থাকা সঞ্জু স্যামসনকে একাদশে অন্তর্ভুক্ত করতে পারেন দল। অন্যদিকে, সঞ্জু এই সুযোগটিকে সবচেয়ে বেশি কাজে লাগাতে চায়।

সঞ্জুর টি-২০ আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ১৪ টি ম্যাচ খেলেছেন এবং ১৩৫.৬৮ স্ট্রাইক রেটে তার অ্যাকাউন্টে ২৫১ রান যোগ করেছেন। এই সময়ে তিনি একটি হাফ সেঞ্চুরি করতে সক্ষম হয়েছেন।

3. আভেশ খানের জায়গায় রবি বিষ্ণোই

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে দারুণ বোলিং করেছেন রবি বিষ্ণোই। ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ ব্যাটসম্যানকে নিজের শিকারে পরিণত করেন তিনি।

তবে দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে তার জায়গায় প্লেয়িং একাদশে ফাস্ট বোলার আভেশ খানকে অন্তর্ভুক্ত করেছেন ভারতীয় অধিনায়ক। দ্বিতীয় টি-টোয়েন্টিতে আভেশ ২.২ ওভারে ৩১ রান দিয়ে মাত্র একটি উইকেট নেন।

একই সময়ে, তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে আভেশকে আরেকটি সুযোগ দেওয়া হয়েছিল কিন্তু তিনি তা কাজে লাগাতে ব্যর্থ হন। আভেশ তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৩ ওভারে ৪৭ রান খরচ করলেও একটি উইকেট নিতে পারেননি।

এমন পরিস্থিতিতে চতুর্থ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে প্লেয়িং ইলেভেনে ফিরতে পারেন স্পিনার রবি বিষ্ণোই। বিষ্ণোই এর টি-২০ আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে, তিনি ৭ ম্যাচ খেলেছেন এবং ৭.৩২ ইকোনমি রেট সহ ৯ উইকেট নিয়েছেন।

4. আরশদীপ সিংয়ের জায়গায় হর্ষল প্যাটেল

বাঁহাতি ফাস্ট বোলার আরশদীপ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৪ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে ৪ ওভারে ২৬ রান দিয়ে এক উইকেট নেন।

একই সাথে, তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৪ ওভারে ৩৩ রান দিয়ে একটি উইকেট নেন। আরশদীপ ভালো করেছে কিন্তু ম্যানেজমেন্ট বেঞ্চে বসা হারশাল প্যাটেলকে সুযোগ দিতে পারে।

হর্ষলের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ১৭ ম্যাচ খেলেছেন এবং ৮.৫৮ ইকোনমি রেটের সাহায্যে ২৩ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন

Related Posts

Leave a Reply

Your email address will not be published.