সুনীল গাভাস্কারের পর ঋষভ পান্তকে নিয়ে বোমা ফাটালেন মদন লাল

ঋষভ রাজেন্দ্র পন্ত উত্তরাখণ্ডের হরিদ্বারের রুরকি এলাকায় জন্মগ্রহণকারী প্রথিতযশা পেশাদার ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার। ভারত ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি।

জানুয়ারি, ২০১৭ সালে টুয়েন্টি২০ আন্তর্জাতিক, আগস্ট, ২০১৮ সালে টেস্ট ও অক্টোবর, ২০১৮ সালে ভারতের পক্ষে একদিনের আন্তর্জাতিকে অভিষেক পর্ব সম্পন্ন হয় তার

ঋষভ পান্তের শট নির্বাচন নিয়ে মদন লাল খুশি নন। তিনি বলেছেন যে পান্তকে টেস্ট ক্রিকেট থেকে “বিরতি দেওয়া উচিত” কারণ ম্যানেজমেন্টের কাছে ঋদ্ধিমান সাহাকে আনার বিকল্প রয়েছে।

জোহানেসবার্গে ওয়ান্ডারার্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে উইকেট্কিপার-ব্যাটার ঋষভ পান্তের শট নির্বাচন নিয়ে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মদন লাল খুশি ছিলেন না।

২৪ বছর বয়সীকে “ম্যাচ উইনার” হিসেবে মানা সত্ত্বেও, মদন লাল বলেছিলেন যে পন্থকে “একটি বিরতি দেওয়া উচিত”। উইকেটরক্ষক-ব্যাটারের আক্রমণাত্মক দৃষ্টিভঙ্গি

অতীতে ভারতকে কিছু গুরুত্বপূর্ণ খেলায় জিতিয়েছে কিন্তু সেই আক্রমণাত্মক ব্যাটিংয়ের কারণেই তিনি দ্বিতীয় টেস্টে শূণ্য রানে আউট হয়েছেন।

ভারত যখন ১৬৩/৪, তখন ব্যাট করতে নামা পান্ত তাঁর ইনিংসের তৃতীয় বলেই কাগিসো রাবাডাকে স্টেপ আউট করে মারতে গিয়ে উইকেটকিপার কাইল ভেরেইনের হাতে ক্যাচ দিয়ে আউট হন।

তাঁর আউট হওয়ার ধরণ দেখে কিংবদন্তি ব্যাটার সুনীল গাভাস্কারসহ অনেক প্রাক্তন ক্রিকেটারই তাঁর সমালোচনা করেছেন।

মদন লাল বলেছিলেন যে পান্তের বোঝা উচিত যে তাঁকে দলের হয়ে ব্যাট করতে হবে, নিজের জন্য নয়। তিনি যোগ করেছেন যে ম্যানেজমেন্টের কাছে ঋদ্ধিমান সাহাকে আনার বিকল্প রয়েছে, এবং মদনের মতে ঋদ্ধিমান “একজন বিচক্ষণ ব্যাটার”।

“তাঁকে বিরতি দেওয়া উচিত। আপনার কাছে ঋদ্ধিমান সাহার মতো একজন আছে, যিনি একজন বিচক্ষণ ব্যাটার এবং একজন খুব ভালো উইকেটকিপার।

কিন্তু পান্তকে সিদ্ধান্ত নিতে হবে তিনি টেস্ট ক্রিকেটে কীভাবে ব্যাট করতে চান। যদি তাঁর মনে কিছু সন্দেহ থাকে, তবে তাঁর বিরতি নেওয়া উচিত।

তিনি একজন ম্যাচ জেতানো খেলোয়াড়, কিন্তু আপনি এভাবে ব্যাট করতে পারবেন না। আপনাকে দলের জন্য ব্যাট করতে হবে নিজের জন্য নয়,” মদন আজ তকে বলেছিলেন।

তিন ম্যাচের সিরিজে প্রথম টেস্টের পর ০-১ ব্যবধানে পিছিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টে ৭ উইকেটে জিতে ভারতের উপর চাপ বাড়িয়েছে।

২৪০ রানের কঠিন লক্ষ্য তাড়া করেও দক্ষিণ আফ্রিকা বেশ অনায়াসে লক্ষ্যে পৌঁছেছে। কেপ টাউনের নিউল্যান্ডসে ১১ই জানুয়ারী থেকে শুরু হওয়া তৃতীয় টেস্টের আগে সিরিজটি এখন সমতায় রয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *