সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাবি খারিজ করলেন বিরাট কোহলি

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাবি খারিজ করলেন বিরাট কোহলী। তাঁর টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে বোর্ড সভাপতি সৌরভ জানিয়েছিলেন, তিনি কোহলীকে অনুরোধ করেছিলেন নেতৃত্ব না ছাড়ার জন্য।

বুধবার সাংবাদিক বৈঠকে কোহলীর দাবি, বোর্ডের তরফে এমন কোনও অনুরোধ করা হয়নি তাঁকে। বুধবার সাংবাদিক বৈঠকে কোহলী বলেন, ‘‘বোর্ডের সঙ্গে কথা হয়েছিল।

বিসিসিআই-কে আমি জানিয়েছিলাম টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে চাই। ওরা সেটা মেনে নেয়। সেখানে কোনও না ছিল না। আমাকে বলা হয়েছিল এটা খুবই ইতিবাচক পদক্ষেপ। সেই সময় জানিয়েছিলাম টেস্ট এবং একদিনের ক্রিকেটে আমি অধিনায়কত্ব করব।

আমার দিক থেকে আমি পরিষ্কার ছিলাম। কিন্তু বোর্ডের কর্মকর্তারা এবং নির্বাচকরা বোধ হয় তেমনটা ভাবেননি। তারা মনে করেছেন একদিনের ক্রিকেটে আমার অধিনায়কত্ব করার প্রয়োজন নেই, আমি মেনে নিয়েছি।’’

তবে টি-টোয়েন্টি ক্রিকেটে কোহলীর নেতৃত্ব ছাড়া নিয়ে সৌরভ বলেছিলেন, ‘‘আমি ব্যক্তিগত ভাবে কোহলীকে অনুরোধ করেছিলাম টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব না ছাড়তে।

কিন্তু ওর মনে হয়েছে যে ওর উপর চাপ পড়ছে। ঠিক আছে, ও একজন দারুণ ক্রিকেটার। নিজের খেলা নিয়ে ও খুবই আগ্রহী। দীর্ঘ সময় ধরে ও দলকে নেতৃত্ব দিয়েছে।

আমি নিজেও ভারতকে নেতৃত্ব দিয়েছি, এই চাপটা আমি জানি।’’ কোহলীর টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার পর থেকেই ভারতীয় ক্রিকেটে নেতৃত্ব নিয়ে বার বার বিতর্ক সামনে আসছে।

কোহলীকে একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকেও সরিয়ে দেওয়া হয়। সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করা হয় রোহিত শর্মাকে।

টেস্ট ক্রিকেটে এখনও অধিনায়ক কোহলী। ২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে ভারত। ১৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা উড়ে যাবেন কোহলীরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *