হরমনপ্রীতরা স্বপ্নপূরণ করতে না পারলেও, বার্মিংহ্যামে নিজের প্রথম কমনওয়েলথ স্বর্ণপদক জয় করলেন পিভি সিন্ধু

অবেশেষে এলো সেই প্রত্যাশিত মুহূর্ত। মহিলাদের ব্যাডমিন্টন ফাইনালে কানাডার মিশেল লিকে ২১-১৫, ২১-১৩ ফলে হারিয়ে কমনওয়েলথ ২০২২-এ ভারতের ৫৬ তম পদক হিসাবে স্বর্ণপদক জয়

এইমুহূর্তে ভারতের ব্যাডমিন্টনে সবচেয়ে বড় মুখ পিভি সিন্ধুর। অনেকেই হয়তো বিশ্বাস করতে পারবেন না কিন্তু এটাই সত্যি যে অলিম্পিকে দাপট দেখানোর সিন্ধুর এটি প্রথম কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জয়।

২০১৪ সালে গ্লাসগো কমনওয়েলথ গেমসে তিনি ব্রোঞ্জ পদক জিতেছিলেন। তারপর ২০১৮ সালে গোল্ড কোস্টে তিনি অল্পের জন্য সোনা হাতছাড়া করেন এবং রৌপ্যপদকেই সন্তুষ্ট থাকতে হয় তাকে।

বার্মিংহ‍্যামে এসে তিনি সেই বৃত্ত সম্পূর্ণ করলেন সোনা জিতে। তাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ভারতীয় তারকা ওপেনার বীরেন্দ্র সেওবাগ থেকে শুরু করে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদিও।

যদিও এই ম্যাচে নামার আগে পুরোপুরি সুস্থ ছিলেন না সিন্ধু। নিজের পায়ের গোড়ালির সমস্যায় ভুগছিলেন তিনি। ম্যাচ চলাকালীন পায়ে স্ট্র্যাপিং দিয়ে নামতে হয় ফলে শুরুর দিকে কোর্ট কভারের শার্প মুভমেন্ট গুলিতে খামতি দেখা যাচ্ছিল।

তবে ম্যাচ যত গড়িয়েছে ততই তিনি নিজের স্বাভাবিক ছন্দে ফিরেছেন। প্রথম গেমের চেয়ে দ্বিতীয় গেমে তার দাপটও অনেকটাই বেশি ছিল এবং তার র‍্যাকেটের দাপটের কোনও জবাব ছিল না তার কানাডার প্রতিপক্ষের কাছে।

আজ আরও পাঁচটি পদক জয়ের সম্ভাবনা রয়েছে ভারতের সামনে। ব্যাডমিন্টনে পুরুষদের ডাবলসে সোনার জন্য লড়ছে সাত্ত্বিক-চিরাগ জুটি। এরপর পুরুষদের টেবিল টেনিসে সিঙ্গলসে স্বর্ণপদকের জন্য লড়বেন

শরৎ কমল। তারপর পুরুষদের ব্যাডমিন্টন ফাইনালে নামবেন লক্ষ্য সেন। পুরুষদের টেবিল টেনিসে সিঙ্গলসে ব্রোঞ্জের জন্য লড়ছেন সত্যেন। সবশেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হকিতে স্বর্ণপদকের জন্য লড়বে ভারতীয় পুরুষ হকি দল।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.