হাজারো বিতর্কের মাঝেও কোহলিকে নিয়ে দারুন সুসংবাদ দিলেন সুনীল গাভাস্কার

রোহিত শর্মার অধিনায়কত্ব দক্ষতার উপর ভরসা রাখছেন তিনি আশাবাদী সুনীল গাভাস্কার মনে করেন যে টিম ইন্ডিয়ার ওডিআই এবং টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে আর না থাকা বিরাট কোহলিকে মুক্ত মনে খেলতে সাহায্য করতে পারে।

গত দুই বছরে ৩৩ বছর বয়সী কোহলির ব্যাট থেকে কোন সেঞ্চুরি আসেনি। মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকার এবং রিকি পন্টিংয়ের পরে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বকালের সর্বোচ্চ সেঞ্চুরি নির্মাতাদের তালিকায় তৃতীয় হওয়া তিনি।

গাভাস্কার বলেছিলেন যে দিল্লিতে জন্ম নেওয়া এই ক্রিকেটার সীমিত ওভারের ফর্ম্যাটে অধিনায়কত্ব থেকে অব্যাহতি পাওয়ার পরে ব্যাট হাতে তাঁর পুরনো ছন্দ খুঁজে পাওয়ার একটি বড় সম্ভাবনা রয়েছে।

কোহলি নিজে থেকে আন্তর্জাতিক টি-২০ নেতৃত্ব থেকে পদত্যাগ করলেও, দক্ষিণ আফ্রিকা সফরের আগে কোহলিকে ভারতের ওডিআই অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

স্পোর্টস তাক-এ গাভাস্কারকে উদ্ধৃত করে বলা হয়েছে, “আমরা হয়তো দুই বছর আগের বিরাটকে দেখতে চলেছি, সেঞ্চুরির পর সেঞ্চুরি আসতে চলেছে।” গত ২৪ মাসে, কোহলি প্রচুর হাফ সেঞ্চুরি করেছেন, কিন্তু তিন অঙ্কের স্কোর তাঁকে এড়িয়ে গেছে।

গাভাস্কার আরও বিশ্বাস করতেন যে রোহিত শর্মার একজন দক্ষ নেতা হওয়ার সম্ভাবনা রয়েছে, বিশেষ করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে তাঁর পারফরম্যান্স বিবেচনা করলে।

তিনি বলেছেন যে ২০১৩ সালে এমআই দলের দায়িত্ব নেওয়ার পরে ৩৪ বছর বয়সী রোহিতের খেলার উন্নতি হয়েছিল।

“আমরা এটাও দেখেছি যে যখন রোহিত শর্মাকে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা হয়েছিল, তখন তিনি ২০, ৩০ এবং ৪০ রান সংগ্রহ করেছিলেন এবং সেগুলোকে বড় স্কোরে রূপান্তর করেছিলেন।

আপনি যখন অধিনায়ক হন, তখন আপনি অনেক বেশি দায়িত্ব নিয়ে খেলেন। আপনার শট নির্বাচন আরও ভাল হয়,” তিনি বলেছিলেন।

গাভাস্কার আরও বলেছিলেন যে রোহিত শর্মাকে ওডিআই এবং টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে নিযুক্ত করার পরে টিম ইন্ডিয়া আরও ভাল সংস্করণ দেখতে পারে।

“আপনি জানেন যে আপনাকে একটি উদাহরণ স্থাপন করতে হবে এবং এমআই পাঁচবার শিরোপা জিতে সুফল পেয়েছে। রোহিত সাদা বলের অধিনায়ক হয়ে গেলে আরও বেশি রান করা দেখানো সম্ভব,” গাভাস্কার যোগ করেছেন।

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ২৬শে ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারতকে নেতৃত্ব দিতে প্রস্তুত কোহলি। এরই মধ্যে হ্যামস্ট্রিং চোটের কারণে লাল বলের সিরিজ থেকে বাদ পড়েছেন রোহিত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *