হার্দিক পান্ডিয়াকে অপমান করে বোমা ফাটালেন জহির খান

জহির খান মহারাষ্ট্রের আহমেদনগর জেলার শ্রীরামপুর শহরে ৭ অক্টোবর, ১৯৭৮ ইং তারিখে জন্মগ্রহণকারী জহির খান ২০০০ সাল থেকে ভারত জাতীয় ক্রিকেট দল বা টিম ইন্ডিয়ার অন্যতম সদস্য।

আমরা কয়েকদিনের মধ্যে IPL ২০২২-এর মেগা নিলাম দেখতে পাব। এর মেগা নিলাম ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে। আর এবারের নিলামে আমরা দেখতে যাচ্ছি ক্রিকেটের অনেক দুর্দান্ত খেলোয়াড়কে।

কারণ আইপিএল দলগুলোকে সুযোগ দেওয়া হয়েছিল মাত্র কয়েকজন খেলোয়াড়কে ধরে রাখার। আর মুম্বাই ইন্ডিয়ান্সও মাত্র ৪ জন খেলোয়াড়কে ধরে রেখেছে কিন্তু এই খেলোয়াড়দের মধ্যে হার্দিক পান্ডিয়ার নাম নেই।

তবে মুম্বাই ইন্ডিয়ান্সের ধরে রাখা খেলোয়াড়দের মধ্যে যখন হার্দিক পান্ডিয়ার নাম উঠেনি, তখন সবাই অবাক। কিন্তু সে সময় এর পেছনের কারণ কেউ না জানলেও আসল কারণ এখন জানা গেছে।

জহির খান, যিনি মুম্বাই ইন্ডিয়ান্সের থিঙ্ক ট্যাঙ্কের অংশ ছিলেন, একটি সাক্ষাত্কারের সময় বলেছিলেন, কেন মুম্বাই ইন্ডিয়ান্স এবার পান্ডিয়াকে ধরে রাখতে অলস দেখাল।

স্পষ্টতই, হার্দিক তার ফিটনেসের কারণে ক্রমাগত সমস্যার সাথে লড়াই করছেন। আর ধরে রাখার প্রক্রিয়া এত সহজ নয়, অনেক কিছু মাথায় রাখতে হয়।

জহির খান বলেন, ধরে রাখার প্রক্রিয়ার কারণেই আলোচনা হয়েছে। সে বেশ লম্বা। আর এ কারণে দলের বাইরে এবং ভেতরে যে কোনো খেলোয়াড়কে দলে নেওয়ার সিদ্ধান্ত এত সহজ নয়।

আমরা আপনাদের বলে রাখি যে মুম্বাই ইন্ডিয়ান্সের ৪ জন খেলোয়াড়ের মধ্যে ক্যাপ্টেন রোহিত শর্মা ১৬ কোটি, জসপ্রিত বুমরাহ ১২ কোটি, সূর্য কুমার যাদব 8 কোটি, কাইরন পোলার্ড 6 কোটিতে অন্তর্ভুক্ত হয়েছেন। আর তাদের জায়গায় হার্দিক পান্ড্য, ক্রুনাল পান্ড্য এবং ঈশান কিশানের মতো বড় খেলোয়াড়দের দল ছিটকে দিয়েছে।

আমরা আপনাদের বলে রাখি যে হার্দিক চোট থেকে বেরিয়ে আসার পর থেকে অনেক সমস্যায় পড়েছেন। কারণ এই সময়ে টি-টোয়েন্টি এবং আইপিএলে হার্দিক তার বোলিংয়ে কোনো গতি দেখতে পাননি।

আর এই কারণেই তার ব্যাটিংও সেই প্রান্ত দেখেছে যার জন্য ক্রিকেটে বিখ্যাত হার্দিক পান্ডিয়া।আর এসব কারণে তার একাদশ নিয়েও নানা ধরনের প্রশ্ন উঠতে শুরু করেছে।

এবং তারপরে এই সমস্ত কিছুতে বিরক্ত হয়ে হার্দিক তার ফিটনেস নিয়ে কাজ করার সিদ্ধান্ত নেন এবং এই কারণে তিনি দক্ষিণ আফ্রিকা সফরের নির্বাচনেও অংশ নেননি।

আর এর সঙ্গেই এখন হার্দিকের ভক্তদের অনেক ইচ্ছে তাকে মাঠে দেখতে আগের মতোই। ফিটনেস নিয়ে পুরোপুরি প্রস্তুত হার্দিককে আর কতদিন মাঠে খেলতে দেখা যাবে সেটাই দেখার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *