হার্নুর সিংহের সেঞ্চুরিতে বড় জয় পেল ভারত

প্রত্যাশা অনুযায়ী সংযুক্ত আরব আমিরশাহিকে বড় ব্যবধানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ যাত্রা শুরু করল ভারতীয় দল। বৃহস্পতিবার দুবাইয়ের আইসিসি ক্রিকেট অ্যাকাডেমির মাঠে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৮২ রান করে ভারত। জবাবে আমিরশাহি অলআউট ১২৮ রানে।

ভারতের হয়ে প্রতিযোগিতার প্রথম ম্যাচে ওপেন করতে নেমেই সেঞ্চুরি হার্নুর সিংহের। জলন্ধরের তরুণ ব্যাটার ১৩০ বলে করেন ১২০ রান। ১১টি চারের সৌজন্যে ইনিংস সাজান তিনি।

অধিনায়ক যশ ঢুলের সঙ্গে ১২০ রানের জুটি গড়ে ভারতীয় দলকে বড় রানে পৌঁছে দেন হার্নুর। অধিনায়ক যশও হাফসেঞ্চুরি করেন। ৬৮ বলে ৬৩ রান করে ভারতকে ভাল জায়গায় পৌঁছে দিতে সাহায্য করেন তিনিও।

চারটি চারের সৌজন্যে ইনিংস গড়েন যশ। শেষের দিকে ঝোড়ো ইনিংস উপহার দেন রাজবর্ধন হঙ্গরগেকর। ২৩ বলে ৪৮ রানে অপরাজিত থেকে ভারতের ইনিংস শেষ করেন তিনি। মারেন ছ’টি চার ও দু’টি ছয়।

২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে যায় সংযুক্ত আরব আমিরশাহি। হঙ্গরগেকরের সুইং সামলাতে না পেরে একের পর এক উইকেট হারাতে থাকে ভারতের বিপক্ষ।

৯ ওভারে মাত্র ২৪ রান দিয়ে তিন উইকেট তাঁর ঝুলিতে। দু’টি করে উইকেট নেন গর্ব সাঙ্গওয়ান, বিকি ওটসওয়াল ও কৌশল তাম্বে। ভারতের পরের ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। শনিবার সর্বশক্তি দিয়ে বিপক্ষকে হারাতে মরিয়া যশ ঢুলের দল।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *