হাসপাতালের বেডে শুয়েই জয় দেখলেন কোহলিদের, উচ্ছ্বসিত হয়ে যা বললেন সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায় জন্মগ্রহণ করেন ৮ই জুলাই, ১৯৭২ সালে, কলকাতার বেহালায় একটি প্রতিষ্ঠিত পরিবারে। তিনি বিসিসিআই এর বর্তমান সভাপতি এবং উইসডেন ইন্ডিয়ার সভাপতি।

তার বাবার নাম চণ্ডীদাস গঙ্গোপাধ্যায় ও মাতার নাম নিরুপা গঙ্গোপাধ্যায়। সৌরভ মূলত তার দাদার সাহায্যে ক্রিকেট জীবনে প্রতিষ্ঠিত হন।

বাঁহাতি ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় অদ্যাবধি ভারতের সফলতম টেস্ট অধিনায়ক বলে বিবেচিত হন; তার অধিনায়কত্বে ভারত ৪৯টি টেস্ট ম্যাচের মধ্যে ২১টি ম্যাচে জয়লাভ করে।

২০০৩ সালের ক্রিকেট বিশ্বকাপে তার অধিনায়কত্বেই ভারত ফাইনালে পৌঁছে যায়। সৌরভ গঙ্গোপাধ্যায় কেবলমাত্র একজন আগ্রাসী মনোভাবাপন্ন অধিনায়কই ছিলেন না, তার অধীনে যে সকল তরুণ ক্রিকেটারেরা খেলতেন, তাদের কেরিয়ারের উন্নতিকল্পেও তিনি প্রভূত সহায়তা করতেন

কোভিডে আক্রান্ত হয়ে তিনি ভর্তি হাসপাতালে। এখন ভালই আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তার ফাঁকেই চোখ রেখেছিলেন ভারত বনাম দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্টে। সেঞ্চুরিয়নে ভারতের জয়ে উচ্ছ্বসিত বোর্ড সভাপতি। টুইট করেছেন বৃহস্পতিবার বিকেলেই।

সৌরভ লিখেছেন, ‘দারুণ জয় টিম ইন্ডিয়ার। এই ফলাফলে আমি একেবারেই অবাক হইনি। ভারতকে এই সিরিজে হারানো খুব কঠিন কাজ হতে চলেছে। দক্ষিণ আফ্রিকাকে নিজেদের ক্ষমতার বাইরে গিয়ে খেলতে হবে। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।’

বোলারদের দাপটে শুক্রবার ১১৩ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ভারত। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে তিন উইকেট নিয়েছেন মহম্মদ শামি। তবে প্রথম ইনিংসে শতরানের জন্য ম্যাচের সেরা হয়েছেন কেএল রাহুল।

এদিকে, বৃহস্পতিবার শারীরিক অবস্থার আরও খানিকটা উন্নতি হয়েছে সৌরভের। তাঁকে হাসপাতালে ভর্তি করানোর পর থেকে আর জ্বর আসেনি বলেও জানা গিয়েছে।

তবে এখনই হয়তো হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না তিনি। সৌরভ ওমিক্রন আক্রান্ত কি না, তা জানতে ইতিমধ্যেই জিন পরীক্ষার জন্য তাঁর নমুনা কল্যাণীতে পাঠানো হয়েছে। সূত্রের খবর, শুক্রবার বিকেলে আসবে জিন পরীক্ষার রিপোর্ট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *