হিমাচলের বিজয়ে অবাক হয়ে যা বললেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী

শক্তিশালী তামিলনাড়ুকে হারিয়ে রবিবার বিজয় হজারে ট্রফি জিতে ইতিহাস তৈরি করেছে হিমাচল প্রদেশ। কোনও তারকা ক্রিকেটার না থাকা সত্ত্বেও তাদের এই খেলায় চমকে গিয়েছেন সমর্থকরা। অবাক রবি শাস্ত্রীও। তুমুল প্রশংসা করেছেন গোটা হিমাচল দলের।

রবিবার মুম্বইয়ে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে ভারতের প্রাক্তন কোচ বলেছেন, “হিমাচলের মতো একটা দল, যেখানে কোনও তারকা ক্রিকেটার নেই, তাদের পক্ষে এ রকম বড় একটা প্রতিযোগিতা জয় অসাধারণ ব্যাপার।

ওদের জয় এটাই প্রমাণ করে যে যদি তোমার কাজের প্রক্রিয়া ঠিক থাকে, পা মাটিতে থাকে, তুমি নম্র হও এবং দলের একজন সদস্য হিসেবে খেলাটাকে খেলো, তা হলে যে কোনও উচ্চতাই স্পর্শ করতে পারো।

প্রতিযোগিতার ইতিহাসে অন্যতম সেরা অঘটন ঘটানোর জন্য ওদের অনেক শুভেচ্ছা।”

মুম্বইয়ের পুলিশ শিল্ড প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাজির ছিলেন শাস্ত্রী। সেই ম্যাচেই পার্সি জিমখানার হয়ে খেলেছেন সূর্যকুমার যাদব। ম্যাচে তিনি ২৪৯ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন। শাস্ত্রীর মতে, সূর্যর এই ইনিংস তাঁকে বড় প্রতিযোগিতায় নামার আগে অনুপ্রাণিত করবে।

শাস্ত্রী বলেছেন, “মুম্বই দলের অভিজ্ঞ ক্রিকেটাররা এসে এই প্রতিযোগিতায় খেলছে, এটা দেখে আমি খুব খুশি। ভারতীয় দল এবং মুম্বইয়ের সদস্য সূর্য এখানে খেলেছে। ওর মতো অভিজ্ঞ ক্রিকেটার এ ধরনের প্রতিযোগিতায় খেললে ড্রেসিংরুমে থাকা বাকিরা উদ্বুদ্ধ হয়। তারা ওকে ছাপিয়ে যেতে চায়।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *