২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে যে কারনে অবসরে যেতে চেয়েছিলেন অশ্বিন

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার কথা ভেবেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ভালো পারফর্ম করেও দলে উপেক্ষিত হওয়ার কারণেই এমন চিন্তা মাথা এসেছিল তার। সম্প্রতি ডানহাতি এই লেগ স্পিনার নিজেই এমনটাই জানিয়েছেন।

ভারতের ক্রিকেট ইতিহাসের সেরা স্পিনারদের একজন ভাব হয় অশ্বিনকে। বিশেষ করে সাদা পোশাকের ক্রিকেটে তিনি বল হাতে ধারাবাহিক পারফর্মার।

পাশাপাশি ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ সময়ে দলকে সাহায্য করেছেন বেশ কয়েকবার।এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অশ্বিনের ধার কমেনি এতটুকু। অথচ আরও বছর তিনেক আগেই নাকি শেষ হয়ে যেত তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার।

২০১৮ সালে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর ভারতের জার্সিতে নিজের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার পরিকল্পনা ছিল অশ্বিনের।ডানহাতি এই অফ স্পিনারের ধারণা, তিনি দলের পক্ষে ভালো পারফরমার করা সত্ত্বেও দল তাকে পর্যাপ্ত সমর্থন দেয় না।

অশ্বিন বলেন, ‘২০১৮ এবং ২০২০ সালের মধ্যে বিভিন্ন সময়ে খেলা ছেড়ে দেয়ার কথা ভেবেছিলাম। আমি ভেবেছিলাম, আমি অনেক চেষ্টা করছি, কিন্তু তার ফল আসছে না।

আমি যত বেশি চেষ্টা করতাম, ততই বেশি এমনটা মনে হতো।’তিনি আরও বলেন, ‘আমি অনেক কারণে অবসরের কথা ভেবেছিলাম। আমার মনে হয়েছিল যে, আমার চোটের ব্যাপারে কেউই যথেষ্ট চিন্তা করেনি।

আমার মনে হয়েছিল যে, অনেকেই সমর্থন পাচ্ছে, কিন্তু কেন আমাকে নয়? আমি কম করিনি। আমি তাদের অনেক খেলা জিতিয়েছি।’অশ্বিন ভারতের জার্সিতে ৮১ টেস্টে শিকার করেছেন ৪২৭ উইকেট।

পাশাপাশি ব্যাট হাতে প্রায় ২৮ গড়ে করেছেন ২৭৫৫ রান। আর সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে ম্যাচ খেলেছেন ১৬২ টি। যেখানে বল হাতে তার শিকার ২১১ উইকেট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *