২০২২ বিশ্বকাপের জন্য ভারতের শক্তিশালী দল ঘোষণা

২০২২ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর। যুব বিশ্বকাপকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

যুব বিশ্বকাপের এবারের আসরে ভারত অনূর্ধ্ব-১৯ দলের নেতৃত্বে রয়েছেন দিল্লির ইয়াশ ধুল। সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে এসকে রাশেদকে। এদিকে বিশ্বকাপের জন্য ৫ ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।

স্ট্যান্ডবাই হিসেবে থাকা ক্রিকেটাররা হলেন, রিশিদ রেড্ডি, উদয় সহারণ, আনস গোসাই, অমৃত রাজ উপাধ্যায় এবং পিএম সিং রাঠৌর। এদিকে দুই উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে দীনেশ বানা এবং আরাধ্য যাদবকে।

যুব বিশ্বকাপে এখন পর্যন্ত চারবার শিরোপা জিতেছে ভারত। সর্বশেষ আসরে বাংলাদেশের বিপক্ষে হেরে রানার্স আপ হয়েছে তারা। ১৫ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত। ম্যাচটি হবে গায়ানাতে।

১৯ এবং ২২ জানুয়ারি আয়ারল্যান্ড এবং উগান্ডার সঙ্গে খেলবে ভারত। ম্যাচ দুটি হবে ত্রিনিদান অ্যান্ড টোবাগোতে। সেরা দুই দলকে নিয়ে ৫ ফেব্রুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল।

ভারত অনূর্ধ্ব-১৯ দল- ইয়াশ ধুল, হারনর সিং, অংক্রিশ রাঘুভাংশি, এসকে রাশেদ, নিশান্ত সিন্ধু, সিদ্ধার্থ যাদব, অনেশার গৌতম, দীনেশ বানা, আরাধ্য যাদব, রাজ অংগাত বায়া, মানব প্রখা, কুশল তাম্বে, আরএস হাঙ্গরেকার, ভাসু ভাটস, ভিকি ওস্টওয়াল রবি কুমার, গার্ভ সংগান।

স্ট্যান্ডবাই- রিশিদ রেড্ডি, উদয় সহারণ, আনস গোসাই, অমৃত রাজ উপাধ্যায়, পিএম সিং রাঠৌর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *