২০ উইকেট নিয়ে আফ্রিকার বিপক্ষে ভাগ্য বদলে দেবেন ভারতীয় এই পেসাররা

২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়ন টেস্টের মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের তিন ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজের ভাগ্য বদলে দেবেন ভারতের পেসাররা, এমনটাই বিশ্বাস চেতেশ্বর পূজারার।

বিরাট কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কঠিন কন্ডিশনে টেস্ট সিরিজ জিতেছে ভারত। এ সকল সিরিজে ভারতের জয়ে অসাধারণ অবদান রেখেছেন দলটির পেসাররা। দুর্দান্ত পেসে ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমাররা খাবি খাইয়েছেন প্রতিপক্ষের ব্যাটারদের।

পেস বান্ধব পিচে উইকেটের উল্লাস করেছেন উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ, নবদ্বীপ সাইনিরাও। সে কথাই মনে করিয়ে দিলেন পূজারা। ভারতের টেস্ট বিশেষজ্ঞ ব্যাটারের মতে, ফাস্ট বোলারদের এমন দাপট অব্যাহত থাকবে দক্ষিণ আফ্রিকায়ও।

তিনি বলেন, ‘দুই দলে পার্থক্য গড়ে দিতে পারে আমাদের ফাস্ট বোলাররাই। আমরা যখনই বাইরে খেলেছি এমনটা হয়েছে। আপনি অস্ট্রেলিয়া সিরিজ দেখতে পারেন, ইংল্যান্ডেও দেখতে পারেন, বোলিংয়ে কিন্তু আমরা সফল ছিলাম। দক্ষিণ আফ্রিকাতেও এমন কিছুই হবে।

‘ফাস্ট বোলাররাই আমাদের শক্তির জায়গা। আমি আশা করব, তারা এই কন্ডিশন ঠিকভাবে ব্যবহার করতে পারবে এবং প্রতি ম্যাচেই আমাদের ২০ উইকেট এনে দেবে। দক্ষিণ আফ্রিকায় প্রথম সিরিজ জেতার জন্য এটাই সর্বোচ্চ সুযোগ।’

সম্প্রতি ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত। আত্মবিশ্বাস নিয়েই দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছে তারা। যদিও এই সিরিজে খেলছেন না রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজার মতো অভিজ্ঞ পারফর্মাররা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *