৩টি বড় পরিবর্তন নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে নামবে টিম ইন্ডিয়া, দেখেনিন একাদশ

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলা হয়েছে। টিম ইন্ডিয়া দুর্দান্ত পারফরম্যান্স করেছে এবং প্রথম ম্যাচে 5 উইকেটে জিতেছে। উদ্বোধনী ম্যাচে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারতীয় দল। আসন্ন বিশ্বকাপ ২০২৩এর দিকে তাকিয়ে এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ।

বিশ্বকাপের প্রস্তুতির দিকে তাকালে, টিম ইন্ডিয়ার জন্য দ্বিতীয় ম্যাচে জয়ের সাথে সিরিজ দখল করা খুব আত্মবিশ্বাসী প্রমাণিত হবে। তাই অধিনায়ক রোহিত শর্মা ফেরার সঙ্গে সঙ্গে বড় পরিবর্তন দেখা যেতে পারে টিম ইন্ডিয়ায়। তাহলে চলুন দেখে নেওয়া যাক দ্বিতীয় ওয়ানডেতে সম্ভাব্য প্লেয়িং ১১:

ওপেনিং জুটি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে জয়ের পর টিম ইন্ডিয়ার ওপেনিং জুটিতে বড় পরিবর্তন আসবে। অধিনায়ক রোহিত শর্মাকে আবারও দলে ফিরতে দেখা যাবে। ওয়ানডে ক্রিকেটে শেষ ম্যাচে সেঞ্চুরি করে দুর্দান্ত ফর্মে ফিরেছেন রোহিত শর্মা।

রোহিতের সঙ্গী হিসেবে ইনিংস শুরু করতে দেখা যাবে শুভমান গিলকে। গিল অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে ফ্লপ হতে পারে, তবে তার অতীতের পারফরম্যান্স বিবেচনা করে অধিনায়ক অবশ্যই তাকে প্লেয়িং ১১-এ সুযোগ দেবেন।

এই খেলোয়াড়রা থাকবেন মিডল অর্ডারে

বিরাট কোহলিকে আরও একবার তিন নম্বরে ইনিংস সামলাতে দেখা যাবে। ৩নম্বরে দুর্দান্ত পারফরম্যান্স করে, কোহলি অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে ভাল পরিসংখ্যান নিয়ে দলকে এগিয়ে নেওয়ার দিকে তাকিয়ে থাকবেন। চার নম্বরে থাকা সূর্যকুমার যাদব শেষ ম্যাচে তার খাতাও খুলতে পারেননি, তবে তার দিনে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রয়েছে তার।

পাঁচ নম্বরে দেখবেন আগের ম্যাচের নায়ক কেএল রাহুল খেলছেন। প্রথম ম্যাচে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করে রাহুল তার সমালোচকদের যোগ্য জবাব দিয়েছেন। দ্বিতীয় ওয়ানডেতেও রাহুলের কাছ থেকে বড় ইনিংসের আশা করা হচ্ছে।

দলে থাকবেন এই অলরাউন্ডাররা

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ওয়ানডেতে ছয় নম্বরে ব্যাট করতে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে। অলরাউন্ডারের ভূমিকায় টিম ইন্ডিয়ার শক্তি হিসেবে প্রমাণিত হচ্ছেন হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। টেস্ট ম্যাচের পর প্রথম ওয়ানডেতেও ম্যাচ সেরার পুরস্কার জেতেন জাদেজা।

একই হার্দিক পান্ডিয়া বল হাতে অর্থনৈতিকভাবে বোলিং করতে গিয়ে নিজের নামে একটি উইকেট নেন। বল ও ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করে দলের জন্য ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন উভয় খেলোয়াড়ই।

বোলিং আক্রমণ এমন কিছু হবে
এই ৩টি বড় পরিবর্তন নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে নামবে টিম ইন্ডিয়া, এই ১১ জন খেলোয়াড়কে সুযোগ দেবেন অধিনায়ক রোহিত শর্মা

প্রথম ওয়ানডেতে দুর্দান্ত পারফর্ম করেছে ভারতীয় বোলাররা। ফাস্ট বোলিংয়ের দায়িত্ব আরও একবার মহম্মদ শামির কাঁধে দেখা যাবে। প্রথম ওয়ানডেতে উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন শামি। তার সাথে মোহাম্মদ সিরাজকেও তার অগ্নি-শ্বাসের বল দিয়ে ধ্বংসযজ্ঞ চালাতে দেখা যাবে।

তৃতীয় ফাস্ট বোলার হিসেবে শার্দুল ঠাকুরকে দলের বাইরে রেখে দলে সুযোগ দেওয়া যেতে পারে ওমরান মালিককে। ভারতের দ্রুততম বোলারদের একজন, ওমরানের গতিতে ক্যাঙ্গারু ব্যাটসম্যানদের অনেক কষ্ট দেওয়ার ক্ষমতা রয়েছে। একই সঙ্গে স্পিন বোলিংয়ে দলে ফিরতে দেখা যাচ্ছে যুজবেন্দ্র চাহালকে।

দ্বিতীয় ওডিআইয়ের জন্য সম্ভাব্য ভারতীয় দল

রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, কেএল রাহুল, হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাদেজা, ওমরান মালিক, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজ, মহম্মদ
শামি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *