৩ তারকা ক্রিকেটারকে হারিয়ে বড় ধাক্কা ভারতের

চলতি মাসেই তিন ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হতে চলেছে ভারতীয় ক্রিকেট টিম। এই সিরিজের জন্য ভারতীয় টিম ঘোষণা করেছে বিসিসিআই।

দীর্ঘদিন পর, টেস্ট দলের সহ-অধিনায়কের পদে অজিঙ্কা রাহানেকে সরিয়ে রোহিত শর্মার হাতে এই কমান্ড হস্তান্তর করা হয়েছে। কিন্তু এই সিরিজের আগেই বড় ধাক্কা খেয়েছে ভারত। আসলে, টিম ইন্ডিয়ার তিন বড় ম্যাচজয়ী এই সিরিজ থেকে ছিটকে পড়েছেন।

বিসিসিআই রবীন্দ্র জাদেজা, স্পিনার অক্ষর প্যাটেল এবং ওপেনার শুভমান গিলকে ফিটনেস সমস্যার কারণে অনুপস্থিত নিয়ে তিন টেস্টের সিরিজের জন্য ১৮ সদস্যের টিম ঘোষণা করেছে।

এই তিনজন খেলোয়াড়ই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। যদিও রোহিত শর্মা এবং কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল ও শুভমান গিলের জায়গা নিতেন।

কিন্তু এত বড় সিরিজ থেকে জাদেজার বিদায়টা বড় ধাক্কা। একইসঙ্গে টেস্ট ক্রিকেটে অক্ষর প্যাটেল যে ধরনের অলরাউন্ডার হিসেবে আবির্ভূত হয়েছেন তার খবর গোটা বিশ্বই জানে।

একই সঙ্গে টেস্ট টিমের সহ-অধিনায়কের পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে অজিঙ্কা রাহানেকে। তার জায়গায় সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন রোহিত।

ফাস্ট বোলার ইশান্ত শর্মা এবং ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা খারাপ ফর্ম সত্ত্বেও দলে থাকলেও হনুমা বিহারী দলে ফিরেছেন। আপনাকে জানিয়ে রাখি রাহানের পারফরম্যান্স বেশ খারাপ কিছু সময়ের জন্য এবং তাকে টিম থেকে বাদ দেওয়ার বিষয়ে অবিরাম আলোচনা চলছে। সম্ভবত নির্বাচকরা তাকে খেলোয়াড় হিসেবে একটি শেষ সুযোগ দিতে চান।

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের টেস্ট দলে ফিরেছেন কিংবদন্তি খেলোয়াড়রা। ফিরেছেন প্রাণঘাতী বোলার জাসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, রোহিত শর্মা ও শার্দুল ঠাকুর।

বুমরাহ-শামি ফিরে আসায় ভারতীয় দল বোলিংয়ে অনেক সুবিধা পাবে, কারণ দক্ষিণ আফ্রিকার পিচগুলি দ্রুত বোলারদের সমর্থন করে। এমন পরিস্থিতিতে উভয় বোলারই তাদের পারফরম্যান্স দিয়ে বিপর্যয় সৃষ্টি করতে পারে।

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় টিম
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারী, ঋষভ পান্ত, ঋদ্ধিমান সাহা, আর অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *