৮ কেজি ওজন কমিয়ে পুরোপুরি ফিট হয়ে, বোর্ডকে নতুন বার্তা দিলেন রোহিত শর্মা

বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে নেমেছে ভারত। আর সেদিনই হয়ত আরও একটা স্বস্তির খবর ভারতীয় ক্রিকেট ভক্তদের জন্য। রোহিত শর্মার মাঠে ফেরা এখন শুধুই সময়ের অপেক্ষা। চোট সারিয়ে এখন পুরোপুরি ফিট রোহিত শর্মা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলের নতুন অধিনায়কের এখন ফেরার অপেক্ষায় সকলে। শোনাযাচ্ছে রোহিত নাকি প্রায় ৮ কেজি ওজন কমিয়ে ফেলেছেন। জোরকদমে ট্রেনিং শুরু করে দিয়েছেন দ্য হিটম্যান।

রোহিত শর্মার চোট পেয়ে ছিটকে যাওয়ার পর থেকেই, তিনি কবে ফিরতে পারবেন তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল। রোহিতও দলের ফেরার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন।

যদিও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে পারেননি তিনি। দ্রুত ফিট হয়ে ওঠার জন্য সেই থেকেই এনসিএ-তে প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন তিনি। ফিটনেস ট্রেনারদের তত্ত্বাবধানে ফিটনেস ট্রেনিং চলছিল তাঁর।

শোনা গিয়েছিল সেখানেই নাকি নাকি ফিটনেস ট্রেনাররা রোহিত শর্মাকে ওজন কমানোর পরামর্শ দিয়েছিলেন। হাঁটু এবং বারবার হ্যামস্ট্রিংয়ের চোট এড়াতেই তাঁকে এই পরামর্শ দিয়েছিলেন এনসিএ-র ফিটনেস ট্রেনাররা।

শোনাযাচ্ছে সেই পরামর্শ মতো চলে নাকি প্রায় ৮ কেজি ওজন কমিয়ে ফেলেছেন রোহিত শর্মা। এবং ভারতীয় দলের হয়ে মাঠে নামার জন্য নাকি এখন পুরোপুরি প্রস্তুতও তিনি। নিজের ইনস্টাগ্রাম পেজে ট্রেনিংয়ের ছবিও দিয়েছেন দ্য হিটম্যান। আর সেখানেই রোহিতের ওজন কমানোর ছবি পরিষ্কার।

টি টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় টি টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব উঠেছিল রোহিত শর্মার কাঁধে। ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিরুদ্ধেই অধিনায়ক হিসাবে অভিষেক হয়েছিল তাঁর।

সেই সিরিজ জিতেই যাত্রা শুরু করেছিলেন রোহিত শর্মা। এরপরই শুরু হয়েছিল নতুন জল্পনা। শোনাযাচ্ছিল ভারতীয় একদিনের দলের অধিনায়কও নাকি হবেন রোহিত শর্মা।

কয়েকদিন পর সেই আশঙ্কাও সত্যি হয়। বিরাট কোহলিকে সরিয়ে ভারতীয় একদিনের দলের অধিনায়কের দায়িত্ব ওঠে রোহিত শর্মার কাঁধেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই ভারতীয় একদিনের দলের অধিনায়ক হিসাবে অভিষেক হওয়ার কথা ছিল হিটম্যানের।

কিন্তু হঠাত্ই প্রস্তুতির সময় নেটে চোট পান রোহিত শর্মা। হ্যামস্টিংয়ে চোট পেয়েই দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গিয়েছিলেন রোহিত শর্মা।

এরপর থেকেই এনসিএতে ফিটনেস ট্রেনিং শুরু হয় ভারতীয় একদিনের দলের অধিনায়কের। আর এখন তিনি পুরোপুরি সুস্থ। সবকিছু ঠিকঠাক চললে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই মাঠে ফিরছেন হিটম্যান।

ইনস্টাগ্রামে তাঁর দেওয়া ছবি দেখলেও বোঝা যাচ্ছে যে আগের থেকে রোহিত শর্মা এখন অনেকটাই ওজন কমিয়েছেন। চোটের কবল থেকে বাঁচতে চান তিনিও। চলছে বাইশ গজে ফেরার প্রস্তুতি। কয়েকদিন আগেই নিজের নতুন লুকসের ছবি দিয়েছিলেন রোহিত। এখন শুধু তাঁকে মাঠে দেখার অপেক্ষায় সকলে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *