৮ ব্যাটসম্যান ও ৬ বোলার নিয়ে এশিয়া কাপের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা

চলতি মাসের শেষ দিকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। ভারতীয় দলের স্কোয়াড ঘোষণার অপেক্ষা এখনো। এমন পরিস্থিতিতে, আমরা আপনাকে বলব এশিয়া কাপ 2022-এ ভারতের ব্যাটিং অর্ডার কেমন হতে পারে।

1. রোহিত শর্মা

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা দলের প্রধান খেলোয়াড়। দীর্ঘদিন ধরেই দলের হয়ে ওপেনিং করছেন তিনি। সম্প্রতি তিনি ওপেনার হিসেবে টি-টোয়েন্টিতে ৩০০০ রান পূর্ণ করেছেন। এশিয়া কাপে ওপেনার হিসেবে দলের প্রথম পছন্দ হবেন তিনি।

2.সূর্যকুমার যাদব
সূর্যকুমার যাদব

চোট ও কোভিডের কারণে দীর্ঘদিন ধরে দলের বাইরে রয়েছেন কেএল রাহুল। এমন পরিস্থিতিতে এশিয়া কাপে ঝুঁকি নিতে চাইবে না ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওপেনার হিসেবে দারুণ করেছেন সূর্যকুমার। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার সঙ্গী হবেন তিনি।

3. বিরাট কোহলি

আমরা যদি বর্তমান সময়ের কথা বলি, তাহলে বিরাট কোহলি ফর্ম নিয়ে লড়াই করছেন তবে তিনি একজন বড় ম্যাচ খেলোয়াড় যার কারণে তাকে এশিয়া কাপে অগ্রাধিকার দেওয়া হবে। বিরাট কোহলির অভিজ্ঞতা দলের জন্য দারুণ কাজে আসতে পারে, শুধু তাই নয় যে পাকিস্তানের মতো দলের বিপক্ষে তার পরিসংখ্যান দুর্দান্ত।

4. হার্দিক পান্ডিয়া
হার্দিক পান্ডিয়া

পান্ডিয়া এই সংখ্যায় অসাধারণ ভালো করছে। হাফ সেঞ্চুরিসহ সাম্প্রতিক সময়ে কিছু জমকালো ইনিংস খেলেছেন তিনি। টপ অর্ডারের ব্যর্থতার পর হার্দিক আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। হার্দিক পান্ডিয়া এই নম্বরে সেরা বিকল্প হিসাবে প্রমাণিত হবে।

5. ঋষভ পান্ত
ঋষভ পন্ত

আন্তর্জাতিক ক্রিকেটেও পান্তের এই বছরটা বিস্ময়কর। দারুণ কিছু রান এসেছে তার ব্যাট থেকে। ঋষভ পন্ত সবসময় দলের রান রেট বজায় রাখেন। সে সবসময় আক্রমণাত্মক পন্থা অবলম্বন করে যা দলের জন্য খুবই উপকারী।

6. রবীন্দ্র জাদেজা

রবীন্দ্র জাদেজা দলের ব্যাটিং লাইন আপকে আরও গভীরতা দিয়েছেন। খুব নিষ্ঠুর ম্যাচে দলের কাজে এসেছে জাদেজা। দলের টপ এবং মিডল অর্ডার ভেঙে পড়লে রবীন্দ্র জাদেজার ভূমিকা আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

7. দীনেশ কার্তিক

শেষ ওভারে রান যোগ করা সেরা খেলোয়াড় কার্তিক। তিনি শুধু দ্রুত গতিতে রান করেন না, তার অভিজ্ঞতাও অনেক। ভারতীয় দল প্রথম টি-টোয়েন্টি খেলার সময় থেকেই তিনি দলের সাথে যুক্ত ছিলেন।

এছাড়াও পড়ুন- এশিয়া কাপ 2022: ভারতীয় দল এই প্লেয়িং 11 নিয়ে 28 আগস্ট পাকিস্তানের বিরুদ্ধে যেতে পারে, সম্ভাব্য তালিকা দেখুন

ভারতের সম্ভাব্য ১৬ সদস্যের দলঃ রোহিত শর্মা[অধিনায়ক],সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ,বিরাট কোহলি,ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার, দীনেশ কার্তিক,রবীন্দ্র জাদেজা, দীপক হুডা,হার্দিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, যাশস্প্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, অর্ষদীপ সিং, দীপক চহার, অক্ষর প্যাটেল,

Related Posts

Leave a Reply

Your email address will not be published.