৯৯% ভারতীয় এক বছরের আয়ের সমান কোহলির ইনস্টাগ্রামের একটা পোস্ট

ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি মানেই বর্তমান বিজ্ঞাপন জগতের বড় একটা নাম। আর হবে নাই বা কেন, শুধু সারা ভারত নয়, গোটা বিশ্ব জুড়ে বিরাটের কোটি কোটি গুনমুগ্ধ ভক্ত রয়েছেন।


যারা তাদের ক্রিকেটীয় ‘ভগবান’ বিরাট কোহলিকে সোশ্যাল মিডিয়ার সর্বত্র ফলো করেন। যার ফলস্বরূপ কার্যত ভারতীয়দের মধ্যে একটি ইনস্টাগ্রাম পোস্টের ক্ষেত্রে সবথেকে বেশি ‘চার্জ’ করে থাকেন বিরাট।

হুপারের ২০২১ ইনস্টাগ্রাম ধনীদের যে তালিকা প্রকাশ পেয়েছে তাতে ১৯ তম স্থানে রয়েছেন বিরাট। তবে ভারতীয়দের মধ্যে তিনিই তার প্রতি ইনস্টাগ্রাম বাবদ সবথেকে বেশি টাকা ‘চার্জ’ করেন। এই লিস্টে সবার উপরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

২০২১ সালে তার প্রতি পোস্টের চার্জ ছিল ১,৬০৪,০০০ ডলার। সেই জায়গায় দাঁড়িয়ে কোহলির চার্জ ৬৮০,০০০ ডলার। ইনস্টাগ্রামে বিরাটের ফলোয়ার সংখ্যা ১৭৭ মিলিয়ন। যা ভারতীয় সেলিব্রিটিদের মধ্যে সবথেকে বেশি।

কোহলি ছাড়া একমাত্র ভারতীয় যিনি প্রথম ৫০’এ রয়েছেন তিনি হলেন প্রিয়াঙ্কা চোপড়া। ২৭ নম্বরে রয়েছেন তিনি। প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের প্রতি পোস্টের চার্জ ৪০৩,০০০ ডলার। সোশ্যাল মিডিয়াতে তারা প্রমোশনাল পোস্টের মধ্যে দিয়ে ভারতীয়দের মধ্যে সবথেকে বেশি রোজগার করেছেন।

উল্লেখ্য ২০২১ সালের সেপ্টেম্বর মাসে প্রথম ভারতীয় হিসেবে ১৫০ মিলিয়ন ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা পেরিয়ে গিয়েছিলেন কোহলি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *